Inqilab Logo

শুক্রবার, ২৪ মে ২০২৪, ১০ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

বায়ুদূষণ রোধ আন্তঃমন্ত্রণালয় সভা ২৫ নভেম্বর

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২১ নভেম্বর, ২০১৯, ১২:০০ এএম

শীতের শুরুতে সারা দেশের মতো রাজধানীর তাপমাত্রা ক্রমশ কমছে। এতে বাতাসে ভাসবান বস্তুকণার পরিমাণ বেড়ে গিয়ে তা দ্রুত দূষিত হয়ে উঠছে। এই পরিস্থিতিতে ঢাকার বায়ুদূষণ রোধে পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয় থেকে একটি আন্তঃমন্ত্রণালয় সভা অনুষ্ঠানের উদ্যোগ নিয়েছে।

পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী মো. শাহাব উদ্দিন রাজধানীতে অনুষ্ঠিত এক কর্মশালায় সাংবাদিকদের প্রশ্নের জবাবে বলেন, সরকার ঢাকাসহ সারা দেশের পরিবেশ দূষণ রোধে বিভিন্ন কর্মসূচি বাস্তবায়ন করছে। বর্তমানে ঢাকার বায়ু ও শব্দদূষণের মাত্রা বৃদ্ধি পাওয়ায় তা প্রতিরোধে কার্যকর ব্যবস্থা গ্রহণের লক্ষ্যে ২৫ নভেম্বর জরুরি আন্তঃমন্ত্রণালয় সভা আহ্বান করা হয়েছে। ওই সভায় বায়ু ও শব্দদূষণের উৎস বন্ধে সবগুলো মন্ত্রণালয়কে সঙ্গে নিয়ে একত্রে কাজ করা হবে।

গতকাল গুলশানের স্পেকট্রা কনভেনশন সেন্টারে বাংলাদেশ উন্নয়ন পরিষদ, কনসার্ন ওয়ার্ড ওয়াইডসহ কয়েকটি সংস্থার যৌথ আয়োজনে বঙ্গোপসাগর উপকূল অঞ্চলে জলবায়ু অভিযোজন সম্পর্কিত পঞ্চম উপ-আঞ্চলিক কর্মশালার উদ্বোধন শেষে ঢাকার বায়ুদূষণ রোধে সরকারি পদক্ষেপ বিষয়ে উপস্থিত সাংবাদিকদের প্রশ্নের জবাবে পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তনমন্ত্রী এসব কথা বলেন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ