Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

এমপি লিটন হত্যা মামলার যুক্তিতর্ক শেষ

রায় ২৮ নভেম্বর

সুন্দরগঞ্জ( গাইবান্ধা) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ২০ নভেম্বর, ২০১৯, ১২:০২ এএম

চাঞ্চল্যকর ও বহুল আলোচিত ২৯ গাইবান্ধা ১ সুন্দরগঞ্জ আসনের আওয়ামী লীগ দলীয় জাতীয় সংসদ সদস্য মঞ্জুরুল ইসলাম লিটন হত্যা মামলায় রাষ্ট্রপক্ষ ও আসামিদের আইনজীবীদের যুক্তিতর্ক শেষ হয়েছে। ১৮ নভেম্বর সোমবার ও ১৯ নভেম্বর মঙ্গলবার দুই দিনে গাইবান্ধা জেলা ও দায়রা জজ দিলীপ কুমার ভৌমিকের আদালতে স্বাক্ষী ও আসামিদের উপস্থিতিতে যুক্তিতর্ক উপস্থাপন শেষ হয়েছে। ২৮ নভেম্বর মামলার রায় ঘোষণার তারিখ নির্ধারণ করেছেন আদালত। আদালতে আসামিদের মৃত্যুদন্ডসহ সর্বোচ্চ শাস্তি কামনা করে যুক্তিতর্ক উপস্থাপন করেন রাষ্ট্র পক্ষের আইনজীবী। এ সময় আসামিদের আইনজীবীরা সাবেক জাপা দলীয় এমপি ডা. কর্ণেল (অব.) আব্দুল কাদের খানকে নির্দোষ দাবি করে যুক্তিতর্ক উপস্থাপন করেন। যুক্তিতর্ক উপস্থাপনের সময় মামলার সাক্ষী ও নিহতের স্বজনরা উপস্থিত ছিলেন।
যুক্তিতর্ক উপস্থাপনের আগে কঠোর নিরাপত্তায় হত্যার মূল পরিকল্পনাকারি সাবেক এমপি আব্দুল কাদের খানসহ অভিযুক্ত ৮ আসামির মধ্যে ৬ জনকে আদালতে হাজির করে পুলিশ। এর আগে এ মামলার আসামি সুবল কসাই কারাগারে অসুস্থ অবস্থায় মারা যায়। এছাড়া এখনো পলাতক রয়েছে আসামি চন্দন কুমার। যুক্তিতর্কশেষে পাবলিক প্রসিকিউটর (পিপি) এ্যাডভোকেট শফিকুল ইসলাম শফিক বলেন, মামলার এজাহার আসামিদের এবং সাক্ষীদের স্বীকারোক্তিমূলক জবানবন্দি, অস্ত্র উদ্ধারসহ নানা দিক আলোকপাত করে আদালতে যুক্তিতর্ক উপস্থাপন করা হয়েছে। যুক্তিতর্ক শেষ হয়েছে। মামলার রায় ২৮ নভেম্বর ঘোষণা হবে বলে আদালত জানিয়েছে। আদালতে অভিযুক্তদের ফাঁসিসহ সর্বোচ্চ শাস্তি পাবে বলে আশা করেন এ আইনজীবী। তবে আসামি পক্ষের আইনজীবী এ্যাডভোকেট আব্দুল হামিদ বলেন, এমপি লিটন হত্যার সময় সাবেক এমপি কাদের খান দেশের বাইরে ছিলেন।

 

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ