Inqilab Logo

মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

খুলনার অভ্যন্তরীণ রুটে আজ থেকে চলবে বাস

খুলনা ব্যুরো: | প্রকাশের সময় : ২০ নভেম্বর, ২০১৯, ১২:০২ এএম

খুলনার অভ্যন্তরীণ রুটে আজ বুধবার সকাল থেকে বাস চলাচল শুরু হবে। নতুন সড়ক আইন সংশোধন না করার প্রতিবাদে গতকাল খুলনায় দ্বিতীয় দিনের মতো চলে চালকদের কর্মবিরতি। পরিবহন ধর্মঘটের পরিপ্রেক্ষিতে গতকাল মঙ্গলবার দুপুরে পরিবহণ মালিক-শ্রমিক নেতাদের সঙ্গে বৈঠকে বসেন খুলনা জেলা প্রশাসক (ডিসি) মোহাম্মদ হেলাল হোসেন।

বৈঠকে আরও উপস্থিত ছিলেন খুলনা পুলিশ সুপার (এসপি) এস এম শফিউল্লাহ, উপ-পুলিশ কমিশনার (দক্ষিণ), উপ-পুলিশ কমিশনার (ট্রাফিক), অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট ইউসুপ আলী। খুলনা সার্কিট হাউসে জেলা প্রশাসকের সভাপতিত্বে অনুষ্ঠিত বৈঠকে দুই পক্ষের আলোচনাশেষে মধ্যস্থতার পরিপ্রেক্ষিতে পরিবহণ মালিক-শ্রমিক নেতারা চলমান পরিবহণ ধর্মঘট প্রত্যাহার করে নেন।

বৈঠকশেষে খুলনা মটর শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক জাকির হোসেন বলেন, নতুন সড়ক আইনের কিছু ধারায় মালিক ও চালকদের কঠোর শাস্তির কথা বলা হয়েছে। এ কারণে চালক ও মালিকরা ভয়ে গাড়ি বের করছেন না। তবে বৈঠকে প্রশাসনের পক্ষ থেকে আগামি কয়েকদিন নতুন সড়ক আইন বাস্তবায়নে কিছুটা শিথিল করার আশ্বাস দেয়া হয়েছে। তাই ইউনিয়নের পক্ষ থেকে চালক ও মালিকদের গাড়ি চালানোর অনুরোধ করা হচ্ছে। যেহেতু সিদ্ধান্ত নিতে নিতে দুপুর হয়ে গেছে তাই বুধবার থেকে চালকরা গাড়ি চালাবেন বলে জানিয়েছেন তিনি।

তিনি আরও বলেন, খুলনায় গাড়ি চালানোর সিদ্ধান্ত নেয়া হলেও সমস্যা হলো অন্যান্য জেলার শ্রমিকদের নিয়ে। খুলনা থেকে অন্যান্য রুটে বাস গেলেই সেখানকার শ্রমিকরা তা আটকে দেন। তারপরও বুধবার থেকে অন্ততঃ অভ্যন্তরীণ রুটে বাস চলবে বলে আশা করেন তিনি।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ