Inqilab Logo

মঙ্গলবার ২৪ সেপ্টেম্বর ২০২৪, ০৯ আশ্বিন ১৪৩১, ২০ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

বিএসএফের গুলিতে বাংলাদেশি দুই যুবক নিহত

শেরপুর সীমান্ত

শেরপুর জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৯ নভেম্বর, ২০১৯, ১২:০৩ এএম

শেরপুর শ্রীবর্দী সীমান্তে বিএসএফের গুলিতে উকিল মিয়া (২৫) ও খোকন মিয়া (১৯) নামে দুই বাংলাদেশি নিহত হয়েছেন। গতকাল সোমবার ভোর ৫টার দিকে শ্রীবর্দী উপজেলার সিংগাবরুনা ইউনিয়নের সীমান্তের ১০৯২ নং পিলারের কাছে পানবাড়ি রাবার বাগান সংলগ্ন এলাকায় এই ঘটনা ঘটে। নিহত উকিল মিয়া মেঘাদল বকুলতলা গ্রামের সুরুজ ওরফে বঙ্গ সুরুজ এর ছেলে এবং খোকন মিয়ার বাড়ী পার্শ্ববর্তী মাটিফাটা গ্রামের আজিজুল হক মেম্বারের ছেলে। স্থানীয় একাধিক সূত্রে জানা গেছে, গরুর ঘাস সংগ্রহের জন্য একদল যুবক ভারতীয় সীমান্তের কুমারগাতি এলাকায় অনুপ্রবেশ করলে বিএসএফ তাদের লক্ষ্য করে গুলি চালায়। এতে উকিল ও খোকন আহত হয়ে বাংলাদেশি সীমান্তের পানবাড়ি রাবার বাগান এলাকায় এসে লুটিয়ে পড়েন এবং সেখানে তাদের লাশ পড়ে থাকলে স্থানীয়দের খবরে কর্ণঝোড়া ক্যাম্পের বিজিবির সদস্যরা ঘটনাস্থলে গিয়ে তার লাশ উদ্ধার করেন।

লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে। এদিকে এই বিষয়টিকে কেন্দ্র করে বিকেলে বিজিবি-বিএসএফের মধ্যে পতাকা বৈঠক অনুষ্ঠিত হয়। এতে বিজিবি এই ঘটনার প্রতিবাদ জানান। বিজিবির ময়মনসিংহের ৩৯ বিজিবির অধিনায়ক শহিদুর রহমান ও ২৬ বিএসএফের অধিনায়ক বিশাল রানে এই বৈঠকে নেতৃত্ব দেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ