Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

ভোলায় সংবাদ সম্মেলন

ভোলা জেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ১৯ নভেম্বর, ২০১৯, ১২:০৪ এএম

 ভোলার বোরহাউদ্দিনে নবীপ্রেমিকদের ওপর পুলিশের গুলির ঘটনায় ৬ দফা দাবিতে রোববার সংবাদ সম্মেলন করেছে ভোলা জেলা মুসলিম ঐক্য পরিষদ। সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন ভোলা জেলা জমিয়াতুল মোদার্রেছীন ও মুসলিম ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক ভোলা কামিল মাদরাসার ভাইস-প্রিন্সিপাল আলহাজ্ব মোবাশ্বিরুল হক নাইম।

লিখিত বক্তব্যে তিনি বলেন, বোরহানউদ্দিনের ঘটনা বিশ্লেষণ করলে স্পষ্টভাবে প্রতীয়মান হয় পরিস্থিতি নিয়ন্ত্রণের ক্ষেত্রে পুলিশ সেদিন চরমভাবে ব্যর্থতার পরিচয় দিয়েছে।নূন্যতম সহনশীলতা প্রদর্শন না করে অতি উৎসাহি হয়ে পুলিশ তৌহিদী মুসলিম জনতার উপর নির্বিচারে গুলি করে ৪টি তাজা প্রাণকে হত্যা করে।

তিনি আরও বলেন, আমরা কিছু দাবি নিয়ে ভোলা জেলা প্রশাসক মোহাম্মদ মাসুদ আলম ছিদ্দিকের মাধ্যমে স্বরাষ্ট্রমন্ত্রীর নিকট স্বারকলিপি প্রদান করেছি। দাবিগুলো হল, ধর্ম আবমাননাকারীর সর্বোচ্চ শাস্তির বিধান রেখে সংসদে আইন পাশ করতে হবে, বোরহানউদ্দিনে নবী মোহাম্মদ (স) কে নিয়ে কটূক্তি কারীর সর্বোচ্চ শাস্তি নিশ্চিত করতে হবে, এ ঘটনাকে কেন্দ্র করে তৌহিদী জনতার সাথে পুলিশের অনাকাক্সিক্ষত ঘটনায় পুলিশের দায়ের করা হয়রানিমূলক মামলা অনতিবিলম্বে প্রত্যাহার ও গ্রেফতারকৃতদের নিঃশর্ত মুক্তি দিতে হবে, পুলিশের গুলিতে ৪ জন শহীদ হওয়ার ঘটনায় দ্রুত বিচার বিভাগীয় তদন্ত ও দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানাচ্ছি, এ ঘটনাকে কেন্দ্র করে সংখ্যালঘুদের বাড়ি ও মন্দিরে ভাংচুরের ঘটনারও বিচার বিভাগীয় তদন্ত দাবি করছি।
সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন ভোলা জেলা মুসলিম ঐক্য পরিষদের সভাপতি মাওলানা আব্দুর রহমান খান তালুকদার, সহ-সভাপতি মাওলানা মুফতি আহম্মদ উল্লাহ, সহ-সভাপতি মাওলানা আতাউর রহমান মোমতাজী, সহ-সভাপতি মাওলানা ইয়াছিন নবীপুরী প্রমুখ।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ