Inqilab Logo

মঙ্গলবার, ০২ জুলাই ২০২৪, ১৮ আষাঢ় ১৪৩১, ২৫ যিলহজ ১৪৪৫ হিজরী

শিশুর মানসিক বিকাশে পার্কের ভূমিকা অপরিসীম চসিক মেয়র নাছির

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ১৯ নভেম্বর, ২০১৯, ১২:০৪ এএম

 শিশুর শারীরিক ও মানসিক বিকাশে পার্ক ও খেলার মাঠের ভূমিকা অপরিসীম মন্তব্য করে সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেছেন, এতে সামাজিকীকরণ, শরীর চর্চার সুযোগ হয়। চসিক নগরবাসীর বিনোদনের জন্য রুচিশীল পার্ক নির্মাণে আপ্রাণ প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে।
গতকাল (সোমবার) নগরীর কাজীর দেউড়ীস্থ বেলুন উড়িয়ে চট্টগ্রাম শিশু পার্ক-এর আধুনিকায়নের কাজ উদ্বোধনকালে মেয়র একথা বলেন। এতে ব্যয় হচ্ছে ৫০ কোটি টাকা। এ পার্ককে আরও আকর্ষণীয় ও আধুনিকায়নের জন্য ৯-ডি স্যামুলেটরসহ বিভিন্ন রাইড স্থাপন করা হবে জানিয়ে মেয়র বলেন, দর্শনার্থীদের সুবিধার্থে ১টি ফুডকোর্ট ও ১টি এ্যাকুরিয়াম রেস্টুরেন্ট থাকবে।
মেয়র নাছির বলেন, চট্টগ্রাম নগরীতে মানসম্মত পার্ক নেই বললে চলে। সিটি কর্পোরেশনের প্রতিটি ওয়ার্ডে পার্ক, উদ্যান নির্মাণের পরিকল্পনা রয়েছে। যেখানে খালি ও পরিত্যক্ত জায়গা পাওয়া যাবে সেখানেই পার্ক নির্মাণ করবে চসিক। তিনি বলেন, একটি মানসম্মত পার্ক বা মাঠ সমগ্র এলাকাবাসীকে উপকৃত করে।
এ সময় উপস্থিত ছিলেন রাউজান উপজেলা চেয়ারম্যান এহসানুল হায়দার চৌধুরী বাবুল, চসিক প্রধান নির্বাহী কর্মকর্তা মো. সামসুদ্দোহা, মেয়রের একান্ত সচিব মো. আবুল হাসেম, অতিরিক্ত প্রধান প্রকৌশলী রফিকুল ইসলাম, ভূ-সম্পত্তি অফিসার মোহাম্মদ এখলাচ উদ্দিন আহমদ এবং শিশু পার্কের ব্যবস্থাপনা পরিচালক মোস্তাফিজুর রহমান, শিশু পার্ক পরিচালক (প্রশাসন) মুক্তিযোদ্ধা কমান্ডার এম এনামুল হক চৌধুরী প্রমুখ। চায়না বিশেষজ্ঞ ও কারিগরি সহযোগিতায় এ শিশু পার্কের আধুনিকায়ন করা হচ্ছে।
কানাডিয়ান দূতাবাস কর্মকর্তার সাক্ষাত : বাংলাদেশস্থ কানাডিয়ান দূতাবাসের সেকেন্ড সেক্রেটারি এবং ভয়েস কাউন্সিল আন্ড্রে ল্যাপিন্টে গতকাল সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীনের সাথে সৌজন্য সাক্ষাত করেন। তারা দ্বিপাক্ষিক বাণিজ্যসহ বিভিন্ন বিষয়ে আলোচনা করেন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ