Inqilab Logo

রোববার, ০৯ জুন ২০২৪, ২৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ০২ যিলহজ ১৪৪৫ হিজরী

২০ দরিদ্র মুক্তিযোদ্ধাকে স্বরাষ্ট্রমন্ত্রীর অর্থ সহায়তা

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ১৬ নভেম্বর, ২০১৯, ১২:০০ এএম

 নিজের জমানো মুক্তিযোদ্ধা ভাতা থেকে ২০ জন দরিদ্র মুক্তিযোদ্ধাকে অর্থ সহায়তা দিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান। গতকাল শুক্রবার সকালে ধানমন্ডির সরকারি বাসভবনে তাদের হাতে ১০ হাজার টাকা করে তুলে দিন তিনি।

এক বিজ্ঞপ্তিতে জানানো হয়, স্বরাষ্ট্রন্ত্রী যখন থেকে মুক্তিযোদ্ধা ভাতা পাচ্ছেন, তখন থেকেই তিনি তার প্র ভাতা সঞ্চয় করছেন। নির্দিষ্ট সময় পর পর তা অসচ্ছল মুক্তিযোদ্ধাদের মাঝে বিতরণ করেন। মুক্তিযোদ্ধাদের সহায়তায় এগিয়ে আসতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার যে বার্তা রয়েছে, সেটি বাস্তবায়িত হলে দরিদ্র মুক্তিযোদ্ধাদের কষ্ট কিছুটা হলেও লাঘব হবে। আমি সব সামর্থ্যবান মুক্তিযোদ্ধাদের এগিয়ে আসার আহ্বান জানাই।

স্বরাষ্ট্রমন্ত্রী আরও বলেন, অর্থনৈতিকভাবে স্বাবলম্বী মুক্তিযোদ্ধাদের সব সময় পিছিয়ে পড়া মুক্তিযোদ্ধাদের পাশে থাকা উচিত। বাংলাদেশে অনেক সচ্ছল মুক্তিযোদ্ধা অসহায় মুক্তিযোদ্ধাদের সহায়তা করে থাকেন। তারা যেন সহায়তার হাত আরও বাড়ান, সেটাই আমরা প্রত্যাশা করি। উল্লেখ্য স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান ১৯৭১ সালে স্বাধীনতাযুদ্ধে ২ নম্বর সেক্টরে মুক্তিযুদ্ধে অংশ নেন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ