Inqilab Logo

রোববার, ০৭ জুলাই ২০২৪, ২৩ আষাঢ় ১৪৩১, ৩০ যিলহজ ১৪৪৫ হিজরী

১৬ জনের মৃত্যুতে অপমৃত্যু মামলা

মন্দবাগে ভয়াবহ ট্রেন দুর্ঘটনা

ব্রাহ্মণবাড়িয়া জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৪ নভেম্বর, ২০১৯, ১২:০১ এএম

ব্রাহ্মণবাড়িয়ার কসবায় মন্দবাগে ট্রেন দুর্ঘটনায় প্রাণহানির ঘটনায় আখাউড়া জিআরপি থানায় একটি অপমৃত্যু মামলা করা হয়েছে। গত মঙ্গলবার রাতে মামলাটি করেন মন্দভাগ রেলস্টেশন মাস্টার মো. জাকের হোসেন চৌধুরী। এতে চট্টগ্রাম থেকে ছেড়ে আসা ত‚র্ণানিশীথা হোম ও আউটার সিগন্যাল অমান্য করে চলায় দুর্ঘটনা ঘটে বলে উল্লেখ করা হয়। মামলাটিতে আরো বলা হয়, এতে মেইন লাইন বøক হয়ে যায় এবং লোকজনের ক্ষয়ক্ষতি হয় এবং কিছু সংখ্যক লোক মারা যায়। আখাউড়া জিআরপি থানার ওসি শ্যামল কান্তি দাশ জানান, তারা এর তদন্ত শুরু করেছেন।

দুর্ঘটনায় গঠিত বিভিন্ন তদন্ত কমিটি কাজ শুরু করেছে। গতকাল বিকেলে রেলপথ মন্ত্রণালয়ের একটি তদন্ত কমিটি ঘটনাস্থল পরিদর্শন করে। ৪ সদস্য বিশিষ্ট এই কমিটির প্রধান রেলপথ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (আইন ও ভ‚মি) মো. রফিকুল ইসলাম। কমিটির অন্যান্য সদস্যরা হলেন, রেলওয়ের প্রধান সঙ্কেত এবং টেলিযোগাযোগ কর্মকর্তা মু. আবুল কালাম, যুগ্ম মহাপরিচালক (অপারেশন) মোছাম্মৎ রশিদা সুলতানা গণি ও রেলপথ মন্ত্রণালয়ের উপসচিব আলমগীর হোসেন। তারা ঘটনার বিষয়ে বিভিন্ন তথ্য সংগ্রহ করেন এবং স্টেশন মাস্টার মো. জাকের হোসেন চৌধুরীকে জিজ্ঞাসাবাদ করেন এবং তার কক্ষে বিভিন্ন রেজিস্টার দেখেন। এই কমিটি ৫ কার্যদিবসের মধ্যে রিপোর্ট জমা দেবে। ব্রাহ্মণবাড়িয়া জেলা প্রশাসনের গঠিত তিন সদস্যের তদন্ত কমিটি তাদের তদন্ত কাজ শুরু করেছে।
দুর্ঘটনায় আহতদের চিকিৎসা সহায়তা হিসেবে ১০ হাজার টাকা করে দেয়া হচ্ছে রেলওয়ের পক্ষ থেকে। ব্রাহ্মণবাড়িয়া জেলা সদর হাসপাতালে ভর্তি একজন আহতের কাছে গতকাল বুধবার এই টাকা তুলে দেন রেলওয়ের ঢাকা বিভাগের বাণিজ্যিক কর্মকর্তা শওকত হোসেন মহসীন। এসময় তার সঙ্গে ছিলেন সহকারী বাণিজ্য কর্মকর্তা হামিদুল ইসলাম সাজ্জাদ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ