Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

শীতলক্ষ্যায় অর্ধশত অবৈধ স্থাপনা উচ্ছেদ

রূপগঞ্জ (নারায়ণগঞ্জ) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ১৪ নভেম্বর, ২০১৯, ১২:০১ এএম

নারায়ণগঞ্জের রূপগঞ্জের শীতলক্ষ্যা নদীতে ৫ম দফায় প্রথম দিনের মতো অবৈধ স্থাপনা উচ্ছেদ করেছে বিআইডবিøউটিএর ভ্রাম্যমাণ আদালত। গতকাল সকাল থেকে উপজেলার খৈসাইর এলাকার শীতলক্ষ্যা নদীর তীর দখল করে গড়ে ওঠা ৯টি ইটভাটার অর্ধশত অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়। এছাড়া জব্দকৃত মালামাল মোট ৮ লাখ ৮১ হাজার টাকায় নিলামে বিক্রি করা হয়। নৌপরিবহন মন্ত্রণালয়ের উপসচিব ও নির্বাহী ম্যাজিস্ট্রেট এস এম হাবিবুর রহমান হাকিমের নেতৃত্বে এই উচ্ছেদ অভিযান চালানো হয়।
এসময় উপস্থিত ছিলেন বিআইডবিøউটিএ নারায়ণগঞ্জ নদী বন্দরের যুগ্ম পরিচালক শেখ মাসুদ কামাল, উপ-পরিচালক মো. শহীদুল্লাহসহ বিআইডবিøউটিএর ঊর্ধ্বতন কর্মকর্তারা। এছাড়া একটি ভেকু, জাহাজ অগ্রপথিক, একটি টাগবোট, একটি স্পিডবোট, বিপুল সংখ্যক পুলিশ ও আনসার সদস্য, উচ্ছেদ কর্মীরা উপস্থিত ছিলেন।
জানা গেছে, শীতলক্ষ্যা নদীর তীর দখল করে গড়ে ওঠা মোরশেদের মালিকানাধীন ট্রিপল সেভেন ব্রিকফিল্ডের অবৈধ স্থাপনা উচ্ছেদ ও জব্দকৃত মালামাল ১ লাখ ৩৮ হাজার টাকায় নিলামে বিক্রি, বিল্লাল হোসেনের মালিকানাধীন এমআরএম ব্রিকফল্ডের অবৈধ স্থাপনা উচ্ছেদ ও জব্দকৃত মালামাল ৮৪ হাজার টাকায় নিলামে বিক্রি, আওলাদ হোসেনের মালিকানাধীন এম এস কে ব্রিকফিল্ডের অবৈধ স্থাপনা উচ্ছেদ ও জব্দকৃত মালামাল ৩৮ হাজার টাকায় নিলামে বিক্রি, হারুন ইউসুফ বুলবুলের মালিকানাধীন এইচইউবি ব্রিকফিল্ড ও এনবিএম ব্রিকফিল্ডের অবৈধ স্থাপনা উচ্ছেদ ও জব্দকৃত মালামাল ১ লাখ ৫০ হাজার টাকায় নিলামে বিক্রি, আবুল বাশার রতনের মালিকানাধীন এমএসবি ব্রিকফিল্ডের অবৈধ স্থাপনা উচ্ছেদ ও জব্দকৃত মালামাল ৯৬ হাজার টাকায় নিলামে বিক্রি, শাওনের মালিকানাধীন এএবি ব্রিকফিল্ডের অবৈধ স্থাপনা উচ্ছেদ ও জব্দকৃত মালামাল ১ লাখ ৩৮ হাজার টাকায় নিলামে বিক্রি করা হয়। এছাড়া লে. কর্নেল (অব.) ফয়জুল আকবরের মালিকানাধীন হানজালা টেক্সটাইলের পাঁকা দেয়াল, টিনশেড ঘরসহ অবৈধ স্থাপনা উচ্ছেদ ও জব্দকৃত মালামাল ১ লাখ ২৫ হাজার টাকায় নিলামে বিক্রি করা হয়। পরে বেলদি এলাকায় রেডিয়েন্ট শিপইয়ার্ডের সেমিপাকা টিনশেড ঘর, এস এস ফুডের কারখানা ভেঙে গুড়িয়ে দেয়া হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ