Inqilab Logo

বুধবার ২৫ সেপ্টেম্বর ২০২৪, ১০ আশ্বিন ১৪৩১, ২১ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

অবৈধ মোটরসাইকেল উচ্ছেদের দাবিতে মানববন্ধন

রাইড শেয়ারিং

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১২ নভেম্বর, ২০১৯, ১২:০০ এএম

রাইড শেয়ারিং ওভাই-পাঠাওয়ের অবৈধ মোটরসাইকেল উচ্ছেদ, চালকদের নামে সিএনজি প্রদান, পরিবহন আইন সংশোধন করে শাস্তি ও জরিমানা কমানোর দাবিতে মানববন্ধন করেছেন সিএনজি অটোরিকশা চালকরা। গতকাল সোমবার রাজধানীর জাতীয় প্রেসক্লাবের সামনে তারা এ মানববন্ধন করেন।
ঢাকা ও চট্টগ্রাম জেলা সিএনজি অটোরিকশা শ্রমিক ঐক্য পরিষদের ব্যানারে এ মানববন্ধনের আয়োজন করা হয়।
তাদের দাবিগুলো-ঢাকায় নতুন করে পাঁচ হাজার ও চট্টগ্রামে চার হাজার সিএনজিচালিত অটোরিকশার অনুমোদন দিতে হবে। পাশাপাশি মুদ্রাস্ফীতি ও গ্যাসের মূল্যবৃদ্ধির সমন্বয়ে গাড়ির মিটারে ভাড়া বৃদ্ধি, প্রাইভেট অটোরিকশার বাণিজ্যিক ব্যবহার ও ঢাকা-চট্টগ্রাম মহানগরীর মধ্যে মিটারবিহীন ও পার্শ্ববর্তী জেলায় রেজিস্ট্রেশন ছাড়া অটোরিকশা চলাচল বন্ধ, রাইড শেয়ারিংয়ে চলাচল করা গাড়ির সংখ্যার সিলিং নির্ধারণ ও তাদের চালকের জন্য নির্দিষ্ট রঙের পোশাক নির্ধারণ করতে হবে।

এছাড়াও তাদের দাবির মধ্যে রয়েছে, সিএনজি-অটোরিকশার জন্য স্ট্যান্ড বা নির্দিষ্ট পার্কিংয়ের ব্যবস্থা, লাইসেন্স ও নবায়ন প্রক্রিয়া সহজ করা, পুরাতন চালকদের শিক্ষাগত যোগ্যতা শিথিলায়ন, তাদের সামাজিক নিরাপত্তায় পেনশন স্কিম চালু, জাতীয় ও আঞ্চলিক মহাসড়কে লেন তৈরি ও ক্রসিংয়ের স্থানে আন্ডারপাস নির্মাণ এবং তদন্ত ছাড়া গাড়ি চুরি বা ছিনতাইয়ের জন্য চালকদের দায়ী করা যাবে না।
সেসঙ্গে ছিনতাইকারীদের হাতে নিহত অটোরিকশাচালকের পরিবারকে ক্ষতিপূরণ দিতে হবে।
মানববন্ধনে উপস্থিত ছিলেন ঢাকা ও চট্টগ্রাম জেলা সিএনজি-অটোরিকশা শ্রমিক ঐক্য পরিষদের আহ্বায়ক আজিজুল হক মুক্ত, যুগ্ম আহ্বায়ক মামুন-উর-রশিদ পিন্টু, সদস্য সচিব (চট্টগ্রাম) ফারুক হোসেন ও সদস্য সচিব সাখাওয়াত হোসেন দুলাল প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ