Inqilab Logo

সোমবার ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০৮ আশ্বিন ১৪৩১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

চেয়ারম্যান-মহাসচিবের পরস্পরবিরোধী বক্তব্য

১০ নভেম্বর সম্পর্কে জাপা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১২ নভেম্বর, ২০১৯, ১২:০১ এএম

স্টাফ রিপোর্টার : জাতীয় পার্টির চেয়ারম্যান জিএম কাদের ও মহাসচিব মশিউর রহমান রাঙ্গার পরস্পর বিরোধী বক্তব্যে বিব্রতকর অবস্থায় পড়ে গেছেন দলের নেতাকর্মীরা। মশিউর রহমান রাঙ্গার বিরুদ্ধে গতকাল রংপুরে বিক্ষোভ কর্মসূচিও পালিত হয়েছে। ১০ নভেম্বর গণতন্ত্র দিবস উপলক্ষে আলোচনায় সভায় জিএম কাদের বলেছেন, নুর হোসেন এবং ডাক্তার মিলনকে কারা হত্যা করেছে, কেন হত্যা করেছে এবং কিভাবে হত্যা করেছে তা নিরপেক্ষ তদন্তের মাধ্যমে প্রকাশ করতে হবে।
তিনি নুর হোসেন এবং ডাক্তার মিলন হত্যার প্রকৃত খুনীদের বিচার দাবি করেছেন। অন্যদিকে মশিউর রহমান রাঙ্গা বলেন, নূর হোসেন মাদকাসক্ত ছিল। এরশাদকে ক্ষমতাচ্যুত করতে ষড়যন্ত্রমূলকভাবে মাদকাসক্ত নুর হোসেনকে পেছন থেকে গুলি করে হত্যা করা হয়েছে।
জাতীয় পার্টির বনানী অফিস মিলনায়তনে এই আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সভায় দুই শীর্ষ নেতার পরস্পর বিরোধী বক্তব্যে শ্রোতা দর্শকদের মধ্যে শুরু হয় গুঞ্জন। তারা বলেন, চেয়ারম্যান নূর হোসেনের খুনিদের বিচার করার কথা বলছেন, অথচ মহাসচিব তাকে বলছেন মাদকাসক্ত? এমন স্ববিরোধী বক্তব্য দলকে প্রশ্নের মুখে ফেলবে। ঢাকা উত্তর আয়োজিত আলোচনা সভায় বক্তৃতা করেন প্রেসিডিয়াম সদস্য হাবিবুর রহমান, অ্যাডভোকেট শেখ মুহাম্মদ সিরাজুল ইসলাম, সুনীল শুভ রায়, ভাইস চেয়ারম্যান নুরুল ইসলাম নুরু, যুগ্ম মহাসচিব গোলাম মোহাম্মদ রাজু, যুগ্ম মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক জাহাঙ্গীর আলম পাঠান, যুব সংহতির সাধারণ সম্পাদক ফখরুল আহসান শাহজাদা, শ্রমিক পার্টির সভাপতি একেএম আশরাফুজ্জামান খান প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ