Inqilab Logo

বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ যিলহজ ১৪৪৫ হিজরী

‘রাঙ্গাকে নিঃশর্ত ক্ষমা চাইতে হবে’

প্রেসক্লাবে নূর হোসেনের মা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১২ নভেম্বর, ২০১৯, ১২:০১ এএম

গণতন্ত্র আন্দোলনের বীরযোদ্ধা নূর হোসেনকে নিয়ে জাতীয় পার্টির মহাসচিব মশিউর রহমান রাঙ্গার মন্তব্যের প্রতিবাদে অবস্থান কর্মসূচি পালন করেছেন নূর হোসেনের মা মরিয়ম বেগমসহ পরিবারের সদস্যরা। গতকাল জাতীয় প্রেসক্লাবের সামনে তারা অবস্থান কর্মসূচি পালন করেন। সেখানে উপস্থিত সাংবাদিকদের নূর হোসেনের মা মরিয়ম বেগম বলেন, ৩০ বছর পর এই লোক এত বড় কথা বলেছে। তাকে নিঃশর্ত ক্ষমা চাইতে হবে। এর বিচারের ভার আমি দেশের মানুষের ওপর সরকারের ওপর ছেড়ে দিলাম।
গত রোববার জাতীয় পার্টি আয়োজিত ‘গণতন্ত্র’ দিবসের এক আলোচনায় রাঙ্গা বলেন, নূর হোসেন কে? একটা অ্যাডিকটেড ছেলে। একটা ইয়াবাখোর, ফেনসিডিলখোর। নূর হোসেনকে নিয়ে গণতান্ত্রিক দুই দল, আওয়ামী লীগ এবং বিএনপি নাচানাচি করে।
মরিয়ম বেগম বলেন, মশিউর রহমান রাঙ্গাকে ক্ষমা চাইতে হবে।
উল্লেখ্য, ১৯৮৭ সালের ১০ নভেম্বর বুকে ও পিঠে ‘স্বৈরাচার নিপাত যাক, গণতন্ত্র মুক্তি পাক’ ¯েøাগান লিখে রাস্তায় নেমেছিলেন নূর হোসেন। এরশাদের স্বৈরশাসনবিরোধী আন্দোলনে জিরো পয়েন্ট এলাকায় পুলিশ কাঁদানে গ্যাস ও গুলি ছোড়ে। এতে গুলিবিদ্ধ হয়ে মারা যান নূর হোসেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ