Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

সাগর-রুনি হত্যার তদন্ত নিয়ে হতাশা প্রকাশ হাইকোর্টের

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১২ নভেম্বর, ২০১৯, ১২:০১ এএম

সাগর-রুনি হত্যা মামলার তদন্ত বিষয়ে আবারো হতাশা ব্যক্ত করেছেন হাইকোর্ট। আদালত বলেন, হত্যাকান্ডের ৮ বছর পার হলেও এখনো তদন্ত শেষ হল না। এটা কি তাহলে চাঞ্চল্যকর মামলা হিসেবেই তালিকাতে থেকে যাবে? গতকাল সোমবার বিচারপতি এম.ইনায়েতুর রহিম ও বিচারপতি মো. মোস্তাফিজুর রহমানের হাইকোর্ট বেঞ্চ এ হতাশা ব্যক্ত করেন।
হাইকোর্টের তলবে গতকাল সশরীরে হাজির হন র‌্যাবের অতিরিক্ত পুলিশ সুপার খোন্দকার শফিকুল আলম। তিনি বলেন, এখনো তদন্ত চলমান। এই মামলার জব্দকৃত আলামতের ডিএনএ টেস্টের জন্য আমেরিকার একটি ল্যাবে পাঠানো হয়েছে।
আদালত তখন বলেন, তাহলে কি আমেরিকায় ডিএনএ টেস্টের ফলাফলের ওপর এ মামলার ভবিষ্যৎ নির্ভর করছে। এসময় পর্যায়ে তদন্ত কর্মকর্তা ‘হ্যাঁ’ সূচক জবাব দেন। আদালত বলেন, ৮ বছর পার হয়ে গেল এখনো এ মামলার তদন্ত শেষ হলো না। এদিকে এ মামলার কারণে তানভীর রহমান বিয়ে করতে পারছে না। যখনই শোনে সাগর-রুনি মামলার আসামি তখন তো কেউ বিয়ে দিতে চায় না। এ অবস্থায় আমরা কী করতে পারি? এ পর্যায়ে ডেপুটি অ্যাটর্নি জেনারেল সরোয়ার হোসেন বাপ্পী বলেন, আপনারা এই মামলার তদন্ত শেষ করতে একটা সময় সীমা বেঁধে দিতে পারেন। হাইকোর্ট তখন হতাশা প্রকাশ করে বলেন, ৮ বছরের মামলার তদন্ত শেষ হলো না। এ মাসে আর কি হবে? পরে আদালত এই মামলার পরবর্তী আদেশের জন্য আগামী বৃহস্পতিবার দিন ধার্য করেন। এর আগে গত বৃহস্পতিবার সাংবাদিক দম্পতি সাগর সরওয়ার ও মেহেরুন রুনি হত্যা মামলার তদন্ত কর্মকর্তাকে তলব করেন হাইকোর্ট। মামলার নথি (সিডি) নিয়ে তাকে হাজির হতে বলা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ