Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

ডিজিটাল নিরাপত্তা আইনে ইবি ছাত্রলীগ সম্পাদক গ্রেফতার

ইবি সংবাদদাতা | প্রকাশের সময় : ১০ নভেম্বর, ২০১৯, ১২:০১ এএম

ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় গ্রেফতার হয়েছেন ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক রাকিবুল ইসলাম রাকিব। শুক্রবার রাত ৯টার দিকে কুষ্টিয়া শহর থেকে তাকে গ্রেফতার করা হয় বলে জানিয়েছেন ইবি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা জাহাঙ্গীর আরিপ। আটকের আগে তিনি কুষ্টিয়া মডেল থানায় নিরাপত্তার জন্য সাধারণ ডায়েরি করেছেন বলে জানা যায়।

পুলিশ জানায়, গত শনিবার ডিজিটাল নিরাপত্তা আইনে ছাত্রলীগ ইবি শাখা সাধারণ সম্পাদক রাকিব ও সাবেক বন ও পরিবেশ বিষয়ক উপ-সম্পাদক জোবায়েরে হোসেনসহ ৭/৮ জন অজ্ঞাত ফেসবুক ব্যবহারকারীকে আসামি করে মামলা করেন শাখা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক জুয়েল রানা হালিম।
মামলার এজাহারে বলা হয়, বাংলাদেশ ছাত্রলীগ, চেতনায় মুক্তিযুদ্ধ, বিজয় বাংলা একাত্তর নামের তিনটি ফেইসবুক আইডিতে রাকিব ও জোবায়েরে হোসেনের কথোপকথন শুনতে পান তিনি। তারা হালিমের নামে এবং কুষ্টিয়া-৩ আসনের এমপি মাহবুব-উল-আলম হানিফের এপিএস আমজাদ হোসেন রাজুর নামে বিভিন্ন তথ্য উপস্থাপন করে উদ্দেশ্য প্রণোদিতভাবে সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল করেন। যার ফলে আইনশৃঙ্খলার অবনতি ঘটার উপক্রম হয়। এছাড়া অজ্ঞাত ফেইসবুক ব্যবহাকারী ৭/৮ জন উক্ত অডিও কথোপকথন যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে দিতে সহায়তা করেন।
ইবি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা জাহাঙ্গীর আরিপ বলেন, ডিজিটাল নিরাপত্তা আইনে করা মামলায় কুষ্টিয়া মডেল থানা ও ইবি থানার যৌথ অভিযানে রাকিবকে কুষ্টিয়া শহর থেকে আটক করা হয়েছে। এখন তিনি কুষ্টিয়া মডেল থানায় আছেন। তাকে কোর্টে চালান করা হবে।

এদিকে আটকের আগে রাকিব কুষ্টিয়া মডেল থানায় নিরাপত্তার জন্য সাধারণ ডায়েরি করেন বলে থানা সূত্রে জানা যায়। এতে তিনি উল্লেখ করেন, বৃহস্পতিবার বিকেল ৫টা ২১ মিনিটে তার ব্যবহৃত মোবাইল নম্বরে কল করে হত্যা এবং গুম করার হুমকি দেয়া হয়। সেই সঙ্গে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে প্রবেশ করতে নিষেধ করা হয় তাকে।



 

Show all comments
  • Yourchoice51 ১০ নভেম্বর, ২০১৯, ২:১১ এএম says : 0
    Wonderful example of internal fighting ….. carry on!!
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ