Inqilab Logo

বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ যিলহজ ১৪৪৫ হিজরী

অনুপ্রবেশকারীদের নিয়ে ব্যস্ত আছি মতবিনিময় সভায় ওবায়দুল কাদের

৭ দিন পেছালো সড়ক পরিবহন আইন প্রয়োগ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৮ নভেম্বর, ২০১৯, ১২:৩৯ এএম

সড়ক-মহাসড়কে পথচারী ও বাস চালকদের সচেতনতা সৃষ্টির লক্ষ্যে ‘নতুন সড়ক আইন ২০১৮’ বাস্তবায়নে আরও ৭দিন পেছানো হয়েছে বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেন, আইনটি প্রয়োগের আগেই সবকিছু আটঘাট বেঁধে নামতে হবে। নগরের ফুটপাত, পার্কিংয়েও শৃঙ্খলা আনতে হবে। গতকাল বৃহস্পতিবার বনানীর সড়ক পরিবহন কর্তৃপক্ষ (বিআরটিএ) কার্যালয়ে নতুন সড়ক পরিবহন আইন নিয়ে এক মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন।

মতবিনিময় সভায় ওবায়দুল কাদের বলেন, সড়ক পরিবহনের নতুন আইন কার্যকর করতে এর আগে এক সপ্তাহ সময় বাড়ানো হয়েছিল। যাতে জনগণের মাঝে সচেতনতা সৃষ্টি হয়। সচেতনতা বাড়াতে আরও এক সপ্তাহ সময় বাড়ানো হলো। এরপর থেকে কঠোরভাবে আইন প্রয়োগ করা হবে। তিনি বলেন, নতুন আইনটির বিধি প্রণয়নের কাজ শেষ পর্যায়ে। আইনটি প্রয়োগের আগেই সবকিছু আটঘাট বেঁধে নামতে হবে। এজন্য নগরের ফুটপাত, পার্কিংয়ে শৃঙ্খলা আনতে হবে।

বিএনপির সাবেক পররাষ্ট্রমন্ত্রী এম মোর্শেদ খান এবং স্থায়ী কমিটির সদস্য লেফটেন্যান্ট জেনারেল (অব) মাহবুবুর রহমান বিএনপি থেকে পদত্যাগ করেছেন- এ বিষয়ে সাংবাদিকরা জানতে চাইলে ওবায়দুল কাদের বলেন, অন্য দলের মধ্যে কী হলো, কে কোন দল থেকে চলে গেল, কে আসলো এ বিষয় নিয়ে আওয়ামী লীগের কোনো মাথাব্যথা নেই। আওয়ামী লীগে যারা অনুপ্রবেশকারী তাদের নিয়েই তো আমরা ব্যস্ত। অন্য দলের নিয়ে আমরা ভাবি না। ##

 

 



 

Show all comments
  • মজলুম জনতা ৮ নভেম্বর, ২০১৯, ৯:২৬ এএম says : 0
    ।।অনুপ্রবেশকারীদের প্রতি খুবই সতর্ক থাকবেন।।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ