Inqilab Logo

মঙ্গলবার ২৪ সেপ্টেম্বর ২০২৪, ০৯ আশ্বিন ১৪৩১, ২০ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

জাবি পর্যবেক্ষণ করছেন প্রধানমন্ত্রী, অবস্থা বুঝে ব্যবস্থা

মতবিনিময় সভায় ওবায়দুল কাদের

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৬ নভেম্বর, ২০১৯, ১২:০০ এএম

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ফারজানা ইসলামের অপসারণের দাবিতে আন্দোলন প্রধানমন্ত্রী পর্যবেক্ষণ করছেন জানিয়ে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, বিষয়টি তিনি পর্যবেক্ষণ করছেন; অবস্থা বুঝে ব্যবস্থা নেবেন।

গতকাল দুপুরে বনানীর সেতু ভবনে কর্মকর্তাদের সঙ্গে এক মতবিনিময় সভা শেষে এ কথা জানান সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী।

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের পরিস্থিতি নিয়ে সরকার কিছু ভাবছে কি না জানতে চাইলে ওবায়দুল কাদের বলেন, এটা প্রধানমন্ত্রীর নজরে আছে, এর সর্বশেষ খবর তিনি জানেন। কোনো ব্যবস্থা নিতে হলে তিনি খোঁজ খবর নিয়ে নেবেন। তিনি আরও বলেন, সরকার প্রধান এ ব্যপারে খুব সজাগ। তিনি বিষয়টা পর্যবেক্ষণ করছেন, অবস্থা বুঝে ব্যবস্থা নেবেন। সেতুমন্ত্রী আরো বলেন, দেশের সবচেয়ে দীর্ঘ সেতু হবে বরিশাল-ভোলা সেতু। শিগগিরই এর কাজ শুরু হবে। ইতোমধ্যে সেতুর সম্ভাব্যতা যাচাইয়ের কাজ শেষ হয়েছে। ডিপিপি প্রণয়নের কাজ চলছে। এই সেতুর দৈর্ঘ্য হবে আট কিলোমিটার, যা পদ্মা সেতুর চেয়ে বড় হবে।

এ ব্যাপারে ফান্ডিংয়ের কথাবার্তা হচ্ছে জানিয়ে ওবায়দুল কাদের বলেন, চীন এই সেতুতে অর্থায়ন করতে আগ্রহ প্রকাশ করেছে। বরিশাল-ভোলা সেতুটি পদ্মা সেতুর মতো ডাবল ডেকার হবে না; এটা সড়ক সড়ক সেতু বলে জানান তিনি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ