Inqilab Logo

মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

খালেদা জিয়ার মুক্তি দাবিতে ঢাবিতে ছাত্রদলের বিক্ষোভ

বিশ^বিদ্যালয় রিপোর্টার : | প্রকাশের সময় : ৬ নভেম্বর, ২০১৯, ১২:০০ এএম


বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে ঢাকা বিশ^বিদ্যালয়ে (ঢাবি) বিক্ষোভ মিছিল করেছে জাতীয়তাবাদী ছাত্রদল। পূর্ব ঘোষিত কর্মসূচীর অংশ হিসেবে গতকাল মঙ্গলবার সকাল ১১টার দিকে ছাত্রদলের কর্মসূচিতে প্রায় দুই শতাধিক নেতাকর্মী অংশ নেন।
বিক্ষোভ মিছিলটি ছাত্র রাজনীতিরে আতুর ঘর মধুর ক্যান্টিন থেকে শুরু বিশ্ববিদ্যালয়ের গুরুত্বপূর্ণ সড়ক এবং প্রশাসনিক ভবন প্রদক্ষিণ করে টিএসসির সামনে গিয়ে শেষ হয়। সেখানে সমাবেশে বক্তব্য রাখেন সংগঠনটির নেতারা।
সমাবেশ থেকে বিএনপির ভাইস চেয়ারম্যান এবং ঢাকা সিটি করপোরেশনের সাবেক মেয়র মুক্তিযোদ্ধা সাদেক হোসেন খোকার বক্তব্য উল্লেখ করে তারা বলেন, তিনি বলেছিলেন ‘মৃত্যুকে জয় করে যে দেশ স্বাধীন করলাম, আজ সে দেশের মাটিতে আমার মৃত্যু হলোনা’।
ঢাবি ছাত্রদলের সভাপতি আল মেহেদি তালুকদার বলেন, ‘বাংলাদেশ আজ স্বাধীন হয়েছে। এই পরিস্থিতি দেখার জন্য নয় যে একজন মুক্তিযোদ্ধা তার শেষ নিঃশ্বাস দেশে ত্যাগ করতে পারবে না।
আপনারা সবাই ঐক্যবদ্ধ থাকবেন যাতে আমরা আগামী দিনে স্বাধীনতা ও মুক্তিযুদ্ধের যে চেতনা এবং তারা যে স্বপ্নের বাংলাদেশেকে নিয়ে যুদ্ধ করেছেন, সে বাংলাদেশ যাতে আমরা অর্জন করতে পারি।’

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ