Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

রিমান্ড শেষে কারাগারে কাউন্সিলর রাজীব

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৫ নভেম্বর, ২০১৯, ১২:১৬ এএম

 ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) ৩৩ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর তারেকুজ্জামান রাজীবকে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন আদালত। অস্ত্র মামলার রিমান্ড শেষে গতকাল সোমবার তাকে আদালতে হাজির করা হলে আদালত এ আদেশ দেন।
আদালত সূত্র জানায়, গতকাল রাজীবকে ঢাকা মহানগর হাকিম আদালতে হাজির করে মামলার কার্যক্রম শেষ না হওয়া পর্যন্ত কারাগারে আটকে রাখার আবেদন করেন মামলার তদন্ত কর্মকর্তা। অপরদিকে তার আইনজীবী জামিনের আবেদন করেন। উভয় পক্ষের শুনানি শেষে ঢাকা মহানগর হাকিম আবু সাঈদ জামিন আবেদন নামঞ্জুর করে তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন। ভাটারা থানার আদালতের সাধারণ নিবন্ধন কর্মকর্তা এসআই লিয়াকত আলী বলেন, মাদক আইনে মামলায় এর আগে রাজীবের রিমান্ড শেষ হয়েছে। গতকাল অস্ত্র মামলার রিমান্ড শেষে তাকে আদালতে হাজির করা হয়। এ সময় মামলার তদন্ত শেষ না হওয়া পর্যন্ত তাকে কারাগারে আটক রাখার আবেদন করেন তদন্ত কর্মকর্তা। এছাড়া তার আইনজীবী দুই মামলায় জামিনের আবেদন করলে আদালত তা নামঞ্জুর করেন। তবে মামলার তদন্ত চলাকালে আরও নতুন তথ্যর প্রয়োজন হলে পুনরায় রিমান্ডের আবেদন করা হবে।
তিনি আরও বলেন, গত ২০ অক্টোবর রাজীবকে ঢাকা মহানগর হাকিম আদালতে হাজির করে ভাটারা থানার মাদক মামলায় ১০ দিন ও অস্ত্র আইনের মামলায় ১০ দিনের রিমান্ড আবেদন করা হয়। রাতে শুনানি শেষে ঢাকা মহানগর হাকিম বেগম ইয়াসমিন আরা পৃথকভাবে মাদক মামলায় ৭ দিন ও অস্ত্র মামলায় ৭ দিনের রিমান্ড মঞ্জুর করেন। পরে ওইদিন রাতে তাকে ভাটারা থানায় হস্তান্তর করা হয়। তার বিরুদ্ধে মাদক ও অস্ত্র আইনের মামলা দুটি করেন র‌্যাব-১ এর ডিএডি মিজানুর রহমান।
প্রসঙ্গত, ২০১৫ সালে ডিএনসিসির ৩৩ নম্বর ওয়ার্ড কাউন্সিলর হিসেবে নির্বাচিত হন রাজীব। এর আগে তার দৃশ্যমান কোনো ব্যবসাই ছিল না। কিন্তু কাউন্সিলর নির্বাচিত হওয়ার পরে অবৈধভাবে বিপুল সম্পদ অর্জনসহ নানা অনিয়মের অভিযোগ ওঠে তার বিরুদ্ধে। পরবর্তীতে গত ১৯ অক্টোবর রাতে বসুন্ধরা আবাসিক এলাকায় এক বন্ধুর বাসা থেকে রাজীবকে গ্রেফতার করে র‌্যাব। ওই বাসা থেকে ৭টি বিদেশি মদের বোতল, ১টি পিস্তল, ১টি ম্যাগাজিন, তিন রাউন্ড গুলি, নগদ ৩৩ হাজার টাকা ও একটি পাসপোর্ট জব্দ করা হয়।
##



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ