Inqilab Logo

বুধবার ২৫ সেপ্টেম্বর ২০২৪, ১০ আশ্বিন ১৪৩১, ২১ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

আন্দামান সাগরে সুস্পষ্ট লঘুচাপ ঘনীভূত হচ্ছে

তেঁতুলিয়ায় পারদ ১৬.৫ ডিগ্রি

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ৫ নভেম্বর, ২০১৯, ১২:০১ এএম

উত্তর আন্দামান সাগরে গতকাল (সোমবার) একটি লঘুচাপ সৃষ্টি হয়। এরপর এটি সন্ধ্যা নাগাদ উত্তর আন্দামান সাগর ও এর সংলগ্ন এলাকায় সুস্পষ্ট লঘুচাপে পরিণত হয়। আবহাওয়া বিভাগ আরও জানায়, সুস্পষ্ট লঘুচাপটি আগামী ৪৮ ঘণ্টায় আরও ঘনীভূত হতে পারে। এদিকে লঘুচাপের একটি বর্ধিতাংশ উত্তর বঙ্গোপসাগরে অবস্থান করছে।
বর্তমানে সারাদেশে সার্বিকভাবে শুষ্ক আবহাওয়া বিরাজ করছে। আকাশ কোথাও কোথাও আংশিক মেঘলা রয়েছে। গতকাল দেশের সর্বনি¤œ তাপমাত্রা ছিল উত্তর-পশ্চিমের জনপদ তেঁতুলিয়ায় ১৬.৫ ডিগ্রি সেলসিয়াস। যা আগের দিনের চেয়ে পারদ শূণ্য দশমিক ৫ ডিগ্রি সে. নিচে। সর্বোচ্চ তাপমাত্রা ছিল রাঙ্গামাটিতে ৩৩.৬ ডিগ্রি সে.। ঢাকার তাপমাত্রা সর্বোচ্চ ৩২ এবং সর্বনি¤œ ২২ ডিগ্রি সে.।
আজ (মঙ্গলবার) সন্ধ্যা পর্যন্ত ২৪ ঘণ্টার পূর্বাভাসে জানা গেছে, সারাদেশে দিন ও রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। পরবর্তী ৪৮ ঘণ্টায় আন্দামান সাগর এলাকায় সুস্পষ্ট লঘুচাপটি আরও ঘনীভূত হতে পারে। এরপরের ৫ দিনে বৃষ্টিপাতের সম্ভাবনার কথা জানায় আবহাওয়া দপ্তর।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ