Inqilab Logo

বুধবার, ২৯ মে ২০২৪, ১৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ জিলক্বদ ১৪৪৫ হিজরী

আবরার রাহাত নিহতের ঘটনায় জড়িতদের দ্রুত শাস্তি দিন মানববন্ধন কর্মসূচিতে নেতৃবৃন্দ

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ৫ নভেম্বর, ২০১৯, ১২:০১ এএম

দৈনিক প্রথম আলোর কিশোর সাময়িকী কিশোর আলোর বর্ষপূর্তি অনুষ্ঠানে কলেজ ছাত্র নাইমুল আবরার রাহাত নিহতের ঘটনার সুষ্ঠু তদন্ত, অবিলম্বে জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তি প্রদান এবং বিতর্কিত প্রথম আলো ও কিশোর আলো এর ডিক্লারেশন বাতিলের দাবিতে গতকাল সোমবার মানববন্ধন করেছে ইসলামী ছাত্র খেলাফত বাংলাদেশ। সকাল ১১টায় জাতীয় প্রেসক্লাবের সামনে সংগঠনের সভাপতি মো. খোরশেদ আলমের সভাপতিত্বে এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন ইসলামী ঐক্যজোটের যুগ্ম মহাসচিব মাওলানা আলতাফ হোসাইন।

প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, গত শুক্রবার ঢাকা রেসিডেনসিয়াল মডেল কলেজের মাঠে প্রথম আলোর কিশোর সাময়িকী বর্ষপূর্তি অনুষ্ঠানে বিদ্যুৎস্পর্শে আহত হয়ে আয়োজকদের চরম অবহেলায় মৃত্যু বরণ করে কলেজের নবম শ্রেণির ছাত্র নাইমুল আবরার রাহাত। কিন্তু এই মর্মান্তিক ঘটনার পরও প্রথম আলো কিশোর আলো কর্তৃপক্ষ তাকে বাঁচানোর কোন পদক্ষেপ নেয়নি। আবরারের সহপাঠিরা যখন তার মৃত্যু সংবাদ শুনলেও তখনও মঞ্চে নাচ গান চলছিল। এটা আবরারের লাশের সাথে চরম দৃষ্টতা অমানবিকতার নিকৃষ্ট নজির। তিনি বলেন, নাইমুল আবরার রাহাত মারা যাওয়ার দায়ভার প্রথম আলো সম্পাদক মতিউর রহমান ও কিশোর আলো সম্পাদক আনিসুল হককেই নিতে হবে। তিনি বলেন, আগামী ৭২ ঘন্টার মধ্যে নাইমুল আবরার রাহাত নিহতের ঘটনার সুষ্ঠু তদন্ত, দোষীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ এবং বিতর্কিত প্রথম আলো ও কিশোর আলো’-এর ডিক্লারেশন বাতিল করতে হবে, তা না হলে কঠিন কর্মসূচী ঘোষনা করা হবে। মানববন্ধনে আরো বক্তব্য রাখেন, ইসলামী ঐক্যজোটের কেন্দ্রীয় নেতা মুফতী সাইফুল ইসলাম, মুফতী মীর হেদায়েতুল্লাহ গাজী, মাওলানা মনজুর মুজিব, মাওলানা আনছারুল হক ইমরান।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ