Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

নকশা বহির্ভূত স্থাপনা নির্মাণ ১২ লাখ টাকা জরিমানা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৫ নভেম্বর, ২০১৯, ১২:০২ এএম

 আবাসিক ভবনে বাণিজ্যিক ব্যবহার ও নকশা বহির্ভূত অবৈধ স্থাপনা নির্মাণের দায়ে রাজধানীর দক্ষিণখান এলাকায় রাজউকের অভিযানে চারটি ভবন মালিককে ১২ লাখ টাকা জরিমানা এবং ১৬টি দোকান অপসারণ করেছে রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ (রাজউক)।
গতকাল সোমবার আবাসিক ভবনে বাণিজ্যিক ব্যবহার বন্ধে ও নকশা বহির্ভূত অবৈধ স্থাপনা অপসারণে মোবাইল কোর্ট পরিচালনা করা হয়।
রাজউকের পরিচালক মোহাম্মদ নূরুল ইসলাম, নির্বাহী ম্যাজিস্ট্রেট মুহাম্মদ আশরাফ হোসেন ও অথরাইজড অফিসার প্রকৌশলী শেগুফতা শারমীন আশরাফ এর যৌথ নেতৃত্বে এ মোবাইল কোর্ট পরিচালনা করা হয়। এছাড়া জোন-২ এর সহকারী অথরাইজড অফিসার তামান্না বিনতে রহমান, জান্নাতুন নাঈমা, প্রধান ইমারত পরিদর্শক, ইমারত পরিদর্শকসহ অন্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
রাজউকের প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়, রাজধানীর দক্ষিণখান এলাকার কসাই বাড়ি রোডে ভবনের চারপাশে আবশ্যিক উন্মুক্ত স্থান (সেটব্যাকে) উন্মুক্ত না রেখে অবৈধ বাণিজ্যিক স্থাপনা ১৬টি দোকান নির্মাণ করায় নির্মাণাধীন ৩টি ভবনের মালিককে ৫ লাখ টাকা জরিমানা এবং দোকানগুলো ভেঙ্গে অপসারণ করা হয়েছে।
একই এলাকায় আবাসিক ভবনের অনুমোদন নিয়ে ২টি বাণিজ্যিক ব্যাংক এবং একটি সুপার শপ হিসেবে ভাড়া দেওয়ায় অপর একটি নির্মানাধীন ভবনের মালিককে ৭ লাখ টাকা জরিমানা এবং নির্মাণাধীন ভবনগুলোর বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করা হয়েছে।
এ ছাড়া আবাসিক ভবনের তিন তলা পর্যন্ত প্রাতিষ্ঠানিক হিসেবে ভাড়া দেওয়ায় একটি ভবন সীলগালা করে রাজউকের নির্বাহী ম্যাজিস্ট্রেট।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ