Inqilab Logo

সোমবার ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০৮ আশ্বিন ১৪৩১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

‘বাংলাদেশ ও ভারতের মধ্যকার সম্পর্ক আরও জোরদার হবে’

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৪ নভেম্বর, ২০১৯, ১২:৪১ এএম

স¤প্রীতির পাশাপাশি সামাজিক, সাংস্কৃতিক, অর্থনৈতিক ও যোগাযোগের ক্ষেত্রে বাংলাদেশ এবং ভারতের মধ্যকার সম্পর্ক আরও জোরদার হবে বলে জানিয়েছেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মো. তাজুল ইসলাম।
গতকাল রোববার রাজধানীতে জাতীয় জাদুঘরের প্রধান মিলনায়তনে আয়োজিত ভারত-বাংলাদেশ স¤প্রীতি সংসদের সম্মেলনে তিনি এ কথা বলেন। মন্ত্রী বলেন, ভাষা, সাহিত্য ও সংস্কৃতির আদান-প্রদান এবং অবাধ যোগাযোগের মধ্য দিয়েই দুই দেশের স¤প্রীতি অটুট রাখতে হবে। দু’দেশের সাংস্কৃতিক বিনিময়ের মধ্যদিয়ে একটি সৌহাদ্যপূর্ণ সম্পর্কের বাস্তবায়নের লক্ষ্যে দু’দিন ব্যাপী এ সম্মেলনে সভাপতিত্ব করেন অনুমিত হিসাব সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির চেয়ারম্যান উপাধ্যক্ষ আব্দুস শহীদ।
সম্মেলনে মুক্তিযোদ্ধা মনোরঞ্জন ঘোষাল, ভারতের ত্রিপুরা বিধান সভার অধ্যক্ষ শ্রী রেবতি মোহন দাস, ত্রিপুরার কৃষি, পরিবহন ও পর্যটন মন্ত্রী প্রণজিৎ সিংহ রায়, ত্রিপুরার বিধান সভার বিধায়ক আশীষ কুমার সাহা ও বিধায়ক সুদীপ রায় বর্মন উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ