Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

দুদকে সাকিব আল হাসান

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৪ নভেম্বর, ২০১৯, ১২:০০ এএম

জুয়াড়ির ম্যাচ ফিক্সিংয়ের প্রস্তাবের তথ্য আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলকে (আইসিসি) না দেয়ায় ২ বছরের জন্য নিষিদ্ধ হওয়ার চার দিনের মাথায় দুর্নীতি দমন কমিশনে (দুদক) হাজির হন বিশ্ব সেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। গতকাল সকাল ১১টার দিকে তিনি সেগুনবাগিচাস্থ দুদক কার্যালয়ে আসেন।

এ বিষয়ে বিকেলে দুদক কমিশনার ড. মোজাম্মেল হক খান বলেন, দুদক সাকিবের সম্পদের হিসাব চায়নি। এটি যিনি ভাবেন, টোটালি তার ভাবনার বিষয়। সাকিব আল হাসান দুদকের শুভেচ্ছা দূত। আমরা তার শুভ কামনা করি। তিনি আমাদের সঙ্গে একান্তই সৌজন্য সাক্ষাৎ করতে এসেছিলেন। তার আগামি সময় আরো উজ্জ্বল হোক- এটাই আমাদের প্রত্যাশা।

সাকিব দুদকের শুভেচ্ছা দূত থাকবেন কি-না এ প্রশ্নের জবাবে তিনি বলেন, আমরা কাগজপত্র দেখে বলতে পারবো, শুভেচ্ছা দূত হিসেবে তিনি থাকতে পারবেন কি-না। তবে আমরা মনে করি সাকিব আল হাসান এখন একটি প্রতিষ্ঠানে পরিণত হয়েছেন। কাজেই তাকে নিয়ে আর কথা বলা ঠিক হবে না।

উল্লেখ্য, গতবছর ১২ ফেব্রুয়ারি সাকিব আল হাসানকে শুভেচ্ছা দূত নিয়োগ করে দুদক। এ বিষয়ে ওই দিন তার সঙ্গে চুক্তি স্বাক্ষরও করেন। ২০১৭ সালের ১১ সেপ্টেম্বর দুদকের দুর্নীতি প্রতিরোধ শাখার উদ্যোগে নির্মিত একটি বিজ্ঞাপন চিত্রের শ্যূটিংয়ে অংশ নিতে দুদকে আসেন সাকিব আল হাসান।

এ সময় সাকিবকে শুভেচ্ছা দূত হওয়ার প্রস্তাব দেন সংস্থার চেয়ারম্যান ইকবাল মাহমুদ। এ সময় দুদক চেয়ারম্যান বলেন, আপনি দেশের কোটি কোটি তরুণ-তরুণীর আইকন। দুদক আপনাকে পাশে চায়। তার প্রস্তাবে সম্মতি জানিয়ে সাকিব বলেন, দুদকের যেকোনো কর্মসূচিতে আমি আসব। তার সম্মতির ৫ মাস পর আনুষ্ঠানিকভাবে সাকিবকে দুদকের শুভেচ্ছা দূত নিয়োগ দেয়। জুয়াড়ির ম্যাচ ফিক্সিংয়ের প্রস্তাবের তথ্য আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলকে (আইসিসি) না দেয়ায় গত ২৯ অক্টোবর সব ধরণের ক্রিকেট থেকে ২ বছরের জন্য নিষিদ্ধ করা হয় সাকিব আল হাসানকে। ২ বছরের মধ্যে এক বছর পুরোপুরি নিষিদ্ধ, আর বাকি এক বছর স্থগিত নিষেধাজ্ঞা অর্থাৎ খেলতে পারবেন কিন্তু আবারও অপরাধ করলে শাস্তি পেতে হবে বিশ্বসেরা এ অলরাউন্ডারকে।

গতকাল সাকিব আল হাসান দুদকে সাক্ষাত করতে এলে সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ে, সাকিব আল হাসানের সম্পদের হিসাব চেয়েছে দুদক। তাকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। এই গুঞ্জনের অবসান ঘটাতে দুদকে আসার কারণ ব্যাখ্যা করেন কমিশনার।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ