Inqilab Logo

মঙ্গলবার, ০৯ জুলাই ২০২৪, ২৫ আষাঢ় ১৪৩১, ০২ মুহাররম ১৪৪৬ হিজরী

২২ লাখ টাকার চোরাই মালামাল উদ্ধার

যশোরে ডিবি অভিযানে আন্ত:জেলা চোর চক্রের ৮ সদস্য আটক

যশোর ব্যুরো : | প্রকাশের সময় : ৪ নভেম্বর, ২০১৯, ১২:০১ এএম

যশোর ডিবি পুলিশ খুলনা, ফরিদপুর ও কুষ্টিয়ায় অভিযান চালিয়ে আন্ত:জেলা চোর চক্রের ৮ সদস্যকে আটক করেছে। আটকদের কাছ থেকে উদ্ধার করা হয়েছে চোরাই ২২ লাখ টাকা মূল্যের টায়ার। রোববার দুপুরে যশোর পুলিশ সুপার কার্যালয়ে সংবাদ সম্মেলনে ডিবি পুলিশের এ অভিযানের বর্ণনা দেন অতিরিক্ত পুলিশ সুপার তৌহিদুল ইসলাম। সংবাদ সম্মেলনে অতিরিক্ত পুলিশ সুপার জামাল আল নাসের, ওসি ডিবি মারুফ আহম্মেদ উপস্থিত ছিলেন।

জানানো হয়, গত ৩০ জুন রাতে যশোর খুলনা সড়কের বকচর ইষ্টার্ণ মোটর্সের তালা ভেঙে প্রায় ৮ লাখ টাকা মূল্যের ৪০ টি টায়ার, নগদ ৭০ হাজার টাকা, ২৩টি চেকসহ মূল্যবান কাগজপত্র চুরি হয়। এ ব্যাপারে এই দোকান মালিক কোতয়ালী মডেল থানায় মামলা করেন। এরপর একইভাবে যশোরের ঝিকরগাছা উপজেলার কৃত্তিপুর ট্রাক টার্মিণালের সামনে হাবিব টায়ার হাউজের দোকানের তালা ভেঙে প্রায় ১৯ লাখ টাকা মুল্যের ৫২টি টায়ার চুরি হয়। এ ব্যাপারেও ঝিকরগাছা থানায় মামলা করেন দোকান মালিক।

অতিরিক্ত পুলিশ সুপার জানান, দুটি মামলার তদন্ত শুরু করে যশোর ডিবি পুলিশ। ক্লু-বিহীন এ চুরির ঘটনা তদন্তে নেমে ডিবি পুলিশের ওসি মারুফ আহম্মেদের নেতৃত্বে এসআই অরুন কুমার দাস ও এসআই শামীম হোসেন ফরিদপুর, খুলনা ও কুষ্টিয়ায় অভিযান চালিয়ে আন্ত:জেলা চোর চক্রের ৮ সদস্যকে শনিবার আটক করে। তাদের স্বীকারোক্তিতে দুই মামলার চুরি হওয়া ৬৪টি টায়ার উদ্ধার করা হয়। যার আনুমানিক মূল্য ২২ লাখ টাকা। আটকরা হলো বরগুনা আমতলীর শাহবুদ্দিন হাওলাদার সাবু, মনির হোসেন, বাবু মোল্লা, ভোলার লালমোহন এলাকার আফসার, পটুয়াখালীর আবুল কালাম, মনোয়ার হোসেন, শরীয়তপুরের গোসাইরহাটের মফিজ হোসেন এবং সিরাজগঞ্জের সলঙ্গা থানার চড়িয়াশিকার এলাকার আবুল কালাম আজাদ।

পুলিশ জানায়, আটকদের জিজ্ঞাসাবাদে তারা স্বীকার করেছে তারা যশোর, সাতক্ষীরা, ঝিনাইদহ, বাগেরহাট, খুলনা, ফরিদপুর, দিনাজপুর, নাটোর, পাবনা, সিরাজগঞ্জ, রংপুর, ঠাকুরগাঁও, নীলফামারী, ঢাকা, নারায়গঞ্জ, গাজীপুর, চুয়াডাঙ্গা জেলায় গত ৬/৭ বছর ধরে চুরি করে আসছে। রোববার এদেরকে আদালতে সোপর্দ করে রিমান্ডের আবেদন করবে ডিবি পুলিশ। ডিবি পুলিশের ওসি মারুফ আহম্মেদ জানান, আটকদের কৌশলে শনিবার ফরিদপুর থেকে গ্রেফতার করা হয়। আটকরা জানায়, তারা ফরিদপুরে জড়ো হয়েছিল পরবর্তী অভিযানের জন্য। এরা ধরা পড়ার আগে সাতক্ষীরার একটি দোকান থেকে বেশ কিছু গাড়ির ব্যাটারি চুরি করে বলে স্বীকারোক্তি দিয়েছে। পরে সাতক্ষীরা পুলিশের সাথে যোগাযোগ করে তাদের ওই ব্যাটারি চুরির মামলায়ও আটক দেখানো হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ