Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

ঢাকায় আসছেন যুক্তরাষ্ট্রের ভারপ্রাপ্ত উপ-পররাষ্ট্রমন্ত্রী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৪ নভেম্বর, ২০১৯, ১২:০২ এএম

বাংলাদেশ সফরে আসছেন যুক্তরাষ্ট্রের দক্ষিণ ও মধ্য এশিয়া বিষয়ক ভারপ্রাপ্ত উপ-পররাষ্ট্রমন্ত্রী অ্যালিস ওয়েলস ও যুক্তরাষ্ট্রের আন্তর্জাতিক উন্নয়ন সংস্থা ইউএসএআইডি-এর উপ-প্রশাসক বনি গিøক। তিন দিনের সফরে আগামী মঙ্গলবার তিনি ঢাকায় পৌঁছাবেন বলে জানিয়েছে মার্কিন পররাষ্ট্র দপ্তর। একই সময়ে বনি গিøক ঢাকা সফর করবেন বলে জানিয়েছে ঢাকায় মার্কিন দূতাবাস।

যুক্তরাষ্ট্রের স্টেট ডিপার্টমেন্টের আয়োজনে থাইল্যান্ডের ব্যাংককে অনুষ্ঠিত হতে যাচ্ছে ইন্দো-প্যাসিফিক বিজনেস ফোরাম (আইপিবিএফ) এর বৈঠক। এতে যুক্তরাষ্ট্রের দক্ষিণ ও মধ্য এশিয়া বিষয়ক ভারপ্রাপ্ত পররাষ্ট্রমন্ত্রী অ্যালিস ওয়েলস দেশটির প্রতিনিধিত্ব করবেন। এর পরেই মূলত তিনি ঢাকা আসবেন। রোহিঙ্গা সঙ্কট, ইন্দো-প্যাসিফিক কৌশল, নিরাপত্তাসহ বিভিন্ন বিষয়ে আলোচনার জন্যই তার এ সফর বলে জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রণালয়ের দায়িত্বশীল এক কর্মকর্তা। কক্সবাজারেও তিনি বাংলাদেশি কর্মকর্তা, আন্তর্জাতিক ও বেসরকারি সংগঠনের প্রতিনিধিদের সঙ্গে যুক্তরাষ্ট্রের মানবিক সহায়তা নিয়ে আলোচনা করবেন।

পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন, প্রধানমন্ত্রীর আন্তর্জাতিক সম্পর্ক বিষয়ক উপদেষ্টা ড. গওহর রিজভী, পররাষ্ট্র সচিব এম শহীদুল হক, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের দায়িত্বশীল কর্মকর্তাদের সাথে মিলিত হবেন অ্যালিস ওয়েলস। ইউএসএআইডি-এর উপ-প্রশাসক বনি গিøকও তার সফরে সরকারের দায়িত্বশীল কর্মকর্তা ও আমেরিকান চেম্বার অব কমার্সের নেতাদের সঙ্গে বৈঠকে মিলিত হবেন বলে জানিয়েছে মার্কিন দূতাবাস।
এছাড়া রোহিঙ্গা সঙ্কটে ক্ষতিগ্রস্ত বাংলাদেশিদের জন্য ইউএসএআইডির উন্নয়ন সহায়তা ও রোহিঙ্গা পরিস্থিতি পর্যবেক্ষণে কক্সবাজার যাবেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ