Inqilab Logo

বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ০২ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৭ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সরকারের উন্নয়ন খেয়ে ফেলছে গঙ্গাফড়িং

দলীয় অনুষ্ঠানে মেনন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩ নভেম্বর, ২০১৯, ১২:০১ এএম

ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন বর্তমান সরকারকে গঙ্গাফড়িংয়ের সঙ্গে তুলনা করেছেন। তিনি বলেছেন, গঙ্গাফড়িংরা দেশের মূল জায়গাগুলোতে বসে আছে। গতকাল রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউটে ওয়ার্কার্স পার্টির দশম কংগ্রেসের উদ্বোধন অনুষ্ঠানে তিনি এ মন্তব্য করেন। (উল্লেখ্য গঙ্গাফড়িং হচ্ছেন ভয়ঙ্কর ছোট প্রাণী। নিখুঁত শিকারি হিসেবে পরিচিত। শিকারের গতিপথ সম্পর্কে নিখুঁত ধারণা রাখেন। ছোট প্রাণী হলেও সিলিসেকেন্ডের মধ্যেই এরা শিকারের গতি, গতিপথ এবং দূরত্ব নিয়ে একটা সম্যক ধারণা পেয়ে যায়; সে কারণে নিখুঁত শিকার করতে পারে)।

রাশেদ খান মেনন বলেন, প্রশাসন দখল করে রয়েছে যারা সেগুলো গঙ্গাফড়িং। যেগুলো লাফ দিয়ে লাফ দিয়ে চলে। আজকে দেশের মূল জায়গাগুলোতে গঙ্গাফড়িংরা বসে আছে। গত এগারো বছরে কত টাকা পাচার হয়েছে। কত ব্যাংক খালি হয়েছে। কত ফ্রিল্যান্স কোম্পানি ধ্বংস হয়েছে। এসব গঙ্গাফড়িংয়ের দল দেশের উন্নয়নের রস চুষে নিচ্ছে।
ঢাকা-৮ আসনের এমপি হওয়ায় তার নামে ক্যাসিনোর অর্থ নেয়ার অভিযোগ উঠেছে এবং সততা রয়েছে বলে ২০১২ সালে মন্ত্রিত্বের অফার ফিরিয়ে দিয়েছেন জানিয়ে মেনন বলেন, আমাদের দেশ এখন সবদিক দিয়ে স্বয়ংসম্পূর্ণ। দেশে শিশু মৃত্যুর হার কমেছে। এগুলো আমাদের অগ্রগতি। কোনো সন্দেহ নেই এতে। আমাদের প্রধানমন্ত্রী বলেছেন, আমি উন্নয়ন করি আর উইপোকারা উন্নয়ন খেয়ে যায়। আমি বলি উইপোকা না, এরা অন্য পোকা। তিনি বলেন, আমরা কর্মসংস্থানের কথা বলছি। কিন্তু আমাদের দেশে এক কোটি বিশ লাখ মানুষ আজ কর্মহীন। এটা আমার কথা না। এটা সরকারের কথা। আমাদের দেশের তরুণ যুবকরা কাজ পায় না। হতাশ হয়ে মাদকাসক্ত হয়ে পড়ছে। সন্ত্রাসের পথে চলে যাচ্ছে। দেশে কাজ না পেয়ে যুবকরা বাপের ভিটা বিক্রি করে বিদেশে পাড়ি দেয়। সেখান থেকে লাশ হয়ে ফেরে। গত এক বছরে বিদেশের মাটি থেকে কত লাশ ফিরেছে সেটা আপনারা জানেন।

ওয়ার্কার্স পার্টির সভাপতি বলেন, আমি প্রধানমন্ত্রীকে আহŸান জানাব কারা কানাডায় বাড়ি বানিয়েছেন। কারা সেকেন্ড হোম কিনেছেন। তাদের তালিকা করুন। বর্তমান যে অর্থনৈতিক দুর্বৃত্তপনা চলছে সেটা রাজনৈতিক দুর্বৃত্তপনায় রূপ নেবে। দেশের রাজনীতিকে জিম্মি করে ফেলবে। তার প্রমাণ আজকের শুদ্ধি অভিযান। তার প্রমাণ প্রধানমন্ত্রী আজ অনুভব করছেন।
এবারের কংগেসে ৫৮টি জেলা থেকে সাড়ে ৭০০ প্রতিনিধি অংশ নিচ্ছেন বলে জানিয়েছেন দলটির নেতারা। ২০০৮ সালের ৭ আগস্ট ওয়ার্কার্স পার্টির নবম কংগ্রেস অনুষ্ঠিত হয়েছিল। সভায় দলের সাধারণ সম্পাদক ফজলে হোসেন বাদশা বক্তৃতা করলেও সিনিয়র নেতাদের অনেকেই মেননের বিরুদ্ধে সুবিধাবাজি রাজনীতির অভিযোগ তুরে কংগ্রেস বর্জন করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ