Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

বিএনপি থেকে পদত্যাগ করছেন মেয়র আরিফসহ ৪ নেতা

সিলেটে যুবদলের কমিটি নিয়ে ক্ষোভ

সিলেট ব্যুরো : | প্রকাশের সময় : ৩ নভেম্বর, ২০১৯, ১২:০১ এএম

স্থানীয় শীর্ষ নেতৃবৃন্দের অগোচরে সিলেট যুবদলের আহ্বায়ক কমিটি গঠন ও ঘোষণা করায় বিএনপির থেকে পদত্যাগ করছেন সিলেট বিএনপির ৪ প্রভাবশালী নেতা। তারা পদত্যাগ পত্রে স্বাক্ষর করে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলামের কাছে পদত্যাগপত্র প্রেরণ করেছেন বলে দলের স্থানীয় একটি সূত্র জানিয়েছে। শুক্রবার জেলা ও মহানগর আহŸায়ক কমিটি গঠনের পরপরই যুবদল ও বিএনপি নেতাদের মধ্যে এ ক্ষোভ দেখা দেয়। এ নিয়ে শুক্রবার রাতে নগরীর কুমারপাড়া এলাকায় সভা করেছেন বিক্ষুব্ধ নেতাকর্মীরা।

ওই সভা সংশ্লিষ্ট একাধিক সূত্র জানিয়েছে, সভায় বিএনপির ও যুবদলের অবমূল্যায়িত নেতাকর্মীরা দল থেকে পদত্যাগের সিদ্ধান্ত নিলে তাদের থামিয়ে দেন কেন্দ্রীয় নেতারা। এক পর্যায়ে মুক্তিযোদ্ধা আব্দুর রাজ্জাক, মেয়র আরিফুল হক চৌধুরী ও ডা. শাহরিয়ার হোসেন চৌধুরী সিদ্ধান্ত নেন তারা নিজেরাই দলের কেন্দ্রীয় পদ থেকে পদত্যাগ করবেন। পরে তাদের সাথে সংযুক্ত হন স্বেচ্ছাসেবক দল কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি সামছুজ্জামান জামান। পরবর্তীতে তাদের সঙ্গে থাকা বিএনপি ও এর অঙ্গ সংগঠনের নেতারাও গণপদত্যাগ করবেন বলে সভায় সিদ্ধান্ত হয়।
বৈঠকে উপস্থিত একাধিক নেতা বলেন, শুক্রবার সিলেট জেলা ও মহানগর যুবদলের যে কমিটি গঠন করা হয়েছে এতে দীর্ঘদিন ধরে যুবদলের রাজনীতি করা কেউ ঠাই পাননি। ঠাই পেয়েছেন বিশেষ একজন কেন্দ্রীয় নেতার অনুসারীরা। এর প্রেক্ষিতে বিএনপির তিন কেন্দ্রীয় নেতা আব্দুর রাজ্জাক, আরিফুল হক চৌধুরী ও ডা. শাহরিয়ার হোসেন চৌধুরী দলের পদ থেকে পদত্যাগ করার সিদ্ধান্ত নেন।

এ ব্যাপারে সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী বলেন, দলীয় কর্মকাÐ দীর্ঘদিন ধরেই সঠিকভাবে চলছিলো না। বিশেষত বিভিন্ন কমিটি গঠনের ব্যাপারে নেতাকর্মীদের মধ্যে ক্ষোভ রয়েছে। কমিটি গঠনের ক্ষেত্রে সাংগঠনিক প্রক্রিয়া অনুসরণ করা হয়নি। বিশেষ ব্যক্তির ইচ্ছায় কমিটি হয়ে যাচ্ছে। আমরা লিখিতভাবে বিষয়টি দলীয় মহাসচিবকে অবহিত করবো। এসবের প্রতিকার চাইবো। লিখিতভাবে জানানোর পরও কোনো সুরাহা না হলে আমরা দলের কেন্দ্রীয় কমিটির পদ থেকে পদত্যাগের সিদ্ধান্ত নেবো।

তিনি আরো বলেন, অতীতে সিলেটে বিএনপির যেকোন অঙ্গসংগঠনের কমিটি করা হলে স্থানীয় নেতাদের সাথে আলোচনা করে করা হত। কিন্তু এবারের কমিটির ব্যাপারে বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা এম এ হক, তাহসিনা রুশদী লুনাসহ কারো সাথে যোগাযোগ করা হয়নি।



 

Show all comments
  • Peku Kuru ৩ নভেম্বর, ২০১৯, ১২:৩৮ এএম says : 0
    উনিতো ধানের শীষের মেয়র। পার্টি না চাইলে, মেয়র পদটাও যাবে। মামলার ভয়ে না তো। এত ছোট খাটো ব্যাপারে যারা পদত্যাগ করে তারা কি আন্দোলন করবে?
    Total Reply(0) Reply
  • Salma Hossen ৩ নভেম্বর, ২০১৯, ১২:৩৮ এএম says : 0
    এখন আর বিএনপি বলতে কিছু আছে নাকি যা আছে সবগুলো চাপাবাজ কর্মী শূন্য দল
    Total Reply(0) Reply
  • Ibrahim Khalil ৩ নভেম্বর, ২০১৯, ১২:৩৮ এএম says : 0
    লাভ নেই, পরে অনুপ্রবেশকারী হিসেবে ক্যাসিনো ব্যবসা,ইয়াবা মদের ব্যবসায়ী বানিয়ে ক্রসফায়ার দিবে,সত্য বলতে পারবে না বললেই ক্রসফায়ার।সারাজীবন গোলাম থাকতে হবে।
    Total Reply(0) Reply
  • Arshad Mojumdar Rashed ৩ নভেম্বর, ২০১৯, ১২:৩৮ এএম says : 0
    তারা জানে বিএনপি এত সহজে ক্ষময়ায় আসবে না l পদত্যাগ করে আওয়ামীলীগে চলে আসা উচিত l
    Total Reply(0) Reply
  • Ayan Bin Dawood ৩ নভেম্বর, ২০১৯, ১২:৩৯ এএম says : 0
    নেত্রীর এতোদিনের কারাবরণে,যে নেত্রীর প্রতিক নিয়ে নির্বাচিত মেয়র-সেই নেত্রীর জন্য চোখে পড়ার মতো কোন আন্দোলন কি করেছেন মেয়র সাব??? আপনি হয়ত বা ইস্যুর অপেক্ষায় ছিলেন আর পেয়ে গেলেন। যেদিন সিলেটে নেত্রীর মুক্তির কর্মসূচি চলতেছিল,সেদিন ব্যাস্ত ছিলেন পররাষ্ট্রমন্ত্রীর সাথে। যাই হোক,যেখানে যান-ভালো থাকুন।
    Total Reply(0) Reply
  • AL Mamun ৩ নভেম্বর, ২০১৯, ১২:৩৯ এএম says : 0
    পদত্যাগ করে যাবেন কোথায়? আবারও কোন অপরাজনীতির কাছে আত্মসমর্পন করবেন।
    Total Reply(0) Reply
  • Hamidul Islam Sikder Hamid ৩ নভেম্বর, ২০১৯, ১২:৪০ এএম says : 0
    পদত‍্যাগ না করে সমস‍্যা সমাধান করেন ।কারন আপনি নগর পিতা ও বি এন পি দুসময়ের রাজনীতির পরীক্ষিত বন্দু ।
    Total Reply(0) Reply
  • Md Razaoul Karim ৩ নভেম্বর, ২০১৯, ১২:৪০ এএম says : 0
    ভালো হবে! তাঁদের জন্য অনেক ত্যাগী এবং আপোষহীন নেতা-কর্মী চার্জ পাচ্ছে না! বাবার সম্পদের মতো ক্ষমতা একটা ধরে বসে রইছে। তাঁদের কোনো ভূমিকা দেখা যাচ্ছে না! বিএনপি থেকে গিয়ে তাঁরা আ"লীগে চার্জ পাবে বলে আমার মনে হয় না! কারন"--শেখ হাসিনা এবং আ"লীগে শীর্ষ পর্যায়ের নেতা কর্মিরা অলরেডি বলে দিয়েছে,অন্য দলের লোককে আর আ"লীগে জায়গা দেবে না!
    Total Reply(0) Reply
  • মজলুম জনতা ৩ নভেম্বর, ২০১৯, ৬:৪৬ এএম says : 0
    এ দুঃসময় চলে গেলন!তাজ্যব আপনাদের রাজনিতি!কোথায় আদর্শ?
    Total Reply(0) Reply
  • MD suman ৩ নভেম্বর, ২০১৯, ৯:৫৫ এএম says : 0
    কোথায় জাবেন দল চেরে। আবার আসতে হবে
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ