Inqilab Logo

মঙ্গলবার, ০৯ জুলাই ২০২৪, ২৫ আষাঢ় ১৪৩১, ০২ মুহাররম ১৪৪৬ হিজরী

জনবিচ্ছিন্ন আ.লীগ এখন গোয়েন্দা লীগ

মোয়াজ্জেম হোসেন আলাল

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩ নভেম্বর, ২০১৯, ১২:০১ এএম

বিএনপির যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল বলেছেন, জনগণ থেকে বিচ্ছিন্ন আওয়ামী লীগ এখন গোয়েন্দা লীগে পরিণত হয়েছে। গোয়েন্দারাই আওয়ামী লীগে ৫ হাজার অনুপ্রবেশকারীর তালিকা দলের প্রধানের কাছে দিয়েছে। গতকাল জাতীয় প্রেসক্লাবে জাতীয়তাবাদী নবীন দল আয়োজিত এক প্রতিবাদসভায় তিনি এসব কথা বলেন।
মোয়াজ্জেম হোসেন আলাল বলেন, পত্রিকায় এসেছে দেখবেন, পাঁচ হাজার অনুপ্রবেশকারীর তালিকা দিয়েছে আওয়ামী লীগ সভানেত্রীর হাতে। দিয়েছেন কারা? ওবায়দুল কাদের সাহেব বলেছেন, এটি গোয়েন্দা এবং প্রধানমন্ত্রী নিজস্ব সূত্রে পেয়েছেন। অর্থাৎ আওয়ামী লীগ এখন গোয়েন্দা সংস্থার দল। এটি সাধারণ মানুষের দল না। কারণ দেখবেন, এই ক্যাসিনো অভিযান যখন শুরু হয়েছে, তখনও ওবায়দুল কাদের বলেছিলেন, গোয়েন্দাদের সূত্রে এবং প্রধানমন্ত্রী নিজস্ব সূত্রে সব তথ্য পেয়েছেন। সবই এখন গোয়েন্দারা পরিচালিত করে। এটির নাম বাংলাদেশ গোয়েন্দা লীগ দিলে ভালো হয়। আওয়ামী লীগ তো নিজের চরিত্র হারিয়ে ফেলেছে।
আওয়ামী লীগ ভারপ্রাপ্ত দিয়ে চলছে মন্তব্য করে আলাল বলেন, আওয়ামী লীগ এখন সব ভারপ্রাপ্ত দিয়ে চলছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা কিছু দিন আগে বলেছেন, বিএনপির মধ্যে আর কাউকে পাওয়া গেল না, এমন কোনো নেতা নেই যে একজন দন্ডিতকে, অপরাধীকে ভারপ্রাপ্ত চেয়ারম্যান বানানো হলো। সেই কথা বলতে না বলতেই এক মাসের মাথায় ছাত্রলীগ ভারপ্রাপ্ত, যুবলীগ ভারপ্রাপ্ত, স্বেচ্ছাসেবক লীগ ভারপ্রাপ্ত, কৃষক লীগ ভারপ্রাপ্ত- এ পর্যন্ত ভারপ্রাপ্ত এসে ঠেকেছে।
প্রধানমন্ত্রীর উপদেষ্টা এইচ টি ইমামের কড়া সমালোচনা করে আলাল বলেন, এইচ টি ইমাম আপনার বাবার লাশ ধানমন্ডিতে ফেলে খন্দকার মোশতাকের অনুসারীদের শপথবাক্য পাঠ করিয়েছিলেন। তিনি আপনার পাশে আছেন তাকে দায়িত্ব দেন। এইচটির যদি অ্যাব্রিভিয়েশন (ভেঙে ভেঙে বলি) করি- এইচ হচ্ছে হার্ট, টি হচ্ছে ট্রাস্টেড। এইচটি হচ্ছে- হার্ট ট্রাস্টেড ইমাম। নিজের বাবার হত্যাকারীদের যিনি শপথ পড়ালেন, তিনি হলেন আজকের সবচেয়ে বিশ্বস্ত ইমাম।
আয়োজক সংগঠনের সভাপতি হুমায়ুন আহমেদ তালুকদারের সভাপতিত্বে ও সোহেল রানার পরিচালনায় অন্যদের মধ্যে বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা জয়নুল আবদিন ফারুক, খায়রুল কবির খোকন, সাংগঠনিক সম্পাদক শামা ওবায়েদ, নির্বাহী কমিটির সদস্য নিপুন রায় প্রমুখ বক্তৃতা করেন।



 

Show all comments
  • Md MostafizurRahman Banijjo ২ নভেম্বর, ২০১৯, ১:১২ এএম says : 0
    আওয়ামীলীগ আসলেই কি করবে? তারা তো জনগণের ক্ষমতায়নে বিশ্বাসী দল নয়।
    Total Reply(0) Reply
  • Billal Hossain ২ নভেম্বর, ২০১৯, ১:১৩ এএম says : 0
    আত্নমর্যাদাবোধ থাকলে মানুষের ভোটের অধিকার হরন করে কিভাবে?
    Total Reply(0) Reply
  • সাইফুল ইসলাম চঞ্চল ২ নভেম্বর, ২০১৯, ১:১৫ এএম says : 0
    আওয়ামী লীগ চালাই এখন গোয়েন্দারা।
    Total Reply(0) Reply
  • মোহাম্মদ কাজী নুর আলম ২ নভেম্বর, ২০১৯, ১:১৬ এএম says : 0
    গোয়েন্দাদের ওপর ভর করে ক্ষমতাই এসেছে এটা কার না জানা আচে।
    Total Reply(0) Reply
  • নীল আকাশ ২ নভেম্বর, ২০১৯, ১:১৬ এএম says : 0
    ১০০ % একমত। সত্য বিষয়।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ