Inqilab Logo

বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ যিলহজ ১৪৪৫ হিজরী

জাতীয় যুব দিবস পালিত

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২ নভেম্বর, ২০১৯, ১২:০০ এএম


সারাদেশে জাতীয় যুব দিবস পালিত হয়েছে। দিবস সরকার যুবকদের বিভিন্ন প্রশিক্ষণের মাধ্যমে দক্ষ নাগরিক হিসেবে গড়ে তুলছে বলে জানিেেছন জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন। গতকাল জাতীয় যুব দিবস উদযাপন উপলক্ষে মেহেরপুর জেলা প্রশাসন ও যুব উন্নয়ন অধিদপ্তর আয়োজিত আলোচনাসভা, চেক ও সনদপত্র বিরতণ অনুষ্ঠানে প্রতিমন্ত্রী এ কথা বলেন।
মেহেরপুরের জেলা প্রশাসক মো. আতাউল গনির সভাপতিত্বে অনুষ্ঠানে অতিরিক্ত পুলিশ সুপার শেখ জাহিদুল ইসলাম, জেলা যুব উন্নয়ন অধিদপ্তরে উপ-পরিচালক ফিরোজ আহমেদ। অনুষ্ঠানে যুব কল্যাণ তহবিল থেকে ৫ লাখ ৫০ হাজার টাকার যুব ঋণ প্রদান, ১ লাখ ২৫ হাজার টাকার অনুদানের চেক প্রদান এবং প্রশিক্ষণার্থীদের মাঝে সনদপত্র বিতরণ করা হয়।
জনপ্রশাসন প্রতিমন্ত্রী বলেন, একটি দেশ ও জাতির উন্নয়নের মূল চালিকা শক্তি হচ্ছে যুব সমাজ। যুব সমাজের মেধা, সৃজনশীলতা ও প্রতিভাকে কেন্দ্র করেই গড়ে ওঠে দেশ ও জাতির অর্থনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক পরিমন্ডল। তাই যুব সমাজ দেশের সম্পদ। এই সম্পদ যেন কোনভাবেই বিপথগামী না হয় সে জন্য বর্তমান সরকার নিরলসভাবে কাজ করছে।
ফরহাদ হোসেন বলেন, যুব সমাজ লেখাপড়ার পাশাপাশি খেলাধুলাও যেন করতে পারে সেজন্য মেহেরপুর সদর ও মুজিবনগর উপজেলায় মিনি স্টেডিয়াম নির্মাণ করা হবে। জেলায় আজ ২২টি যুব সংগঠনের মধ্যে ১৫ লাখ ৭৫ লাখ টাকার ঋণের চেক এবং প্রশিক্ষণ প্রাপ্ত ৫০জন যুবক-যুবতীর মধ্যে সনদ বিতরণ করা হয়েছে। মাগুরা জেলায় জাতীয় যুব দিবস পালিত হয়েছে। সকালে র‌্যালি শেষে স্থানীয় যুব উন্নয়ন অধিদপ্তর মিলনায়তনে আয়োজিত অনুষ্ঠানে মাগুরা-১ আসনের সংসদ সদস্য এ্যাডভোকেট সাইফুজ্জামান শিখর প্রশিক্ষণের সনদপত্র বিতরণ করেন। অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আফাজ উদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় বক্তব্য রাখেন, জেলা পরিষদ চেয়ারম্যান পঙ্কজ কুন্ডু, সদর উপজেলা চেয়ারম্যান আবু নাসির বাবলু, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) কাজী আহসান হাবীব, জেলায় যুব উন্নয়ন অধিদপ্তরের উপপরিচালক রিয়াজুল আলম খান। এছাড়া সারাদেশে একই ভাবে যুব দিবস পালিত হয়েছে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ