Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

অ্যাকাউন্ট মেইনটেন্যান্স ১০ হাজার টাকা পর্যন্ত ফ্রি

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ২ নভেম্বর, ২০১৯, ১২:০০ এএম


 ৫ হাজার টাকার পরিবর্তে এখন থেকে ১০ হাজার টাকা পর্যন্ত ব্যাংক অ্যাকাউন্ট মেইনটেন্যানস চার্জ ফ্রি করা হয়েছে। ২৫ হাজার টাকা পর্যন্ত প্রতি ছয় মাসে সার্ভিস চার্জ ১০০ টাকা আর ২ লাখ টাকা জমায় ৫০০ টাকার পরিবর্তে করা হয়েছে ২০০ টাকা।
সব ব্যাংকের প্রধান নির্বাহীদের কাছে পাঠানো ওই সার্কুলারে বলা হয়েছে, ব্যাংকিং খাতে আমানত বৃদ্ধি ও ক্ষুদ্র সঞ্চয়কারীদের ব্যাংকমুখী করার জন্য এই পদক্ষেপ নেওয়া হয়েছে। আগে ৫ হাজার টাকা পর্যন্ত অ্যাকাউন্ট মেইনটেন্যান্স ফি ফ্রি ছিল এখন ১০ হাজার টাকা পর্যন্ত ফ্রি। আর ২৫ হাজার টাকা পর্যন্ত ছয়মাসে ১০০ টাকা।
২৫ হাজার থেকে ২ লাখ টাকা পর্যন্ত অ্যাকাউন্টে জমা থাকলে সার্ভিস দিতে হবে প্রতি ছয়মাসে ২০০ টাকা, ২ লাখ টাকা থেকে ১০ লাখ টাকা পর্যন্ত জমা থাকলে ২৫০ টাকা এবং এর বেশি জমা থাকলে প্রতি ছয়মাসে দিতে হবে ৩০০ টাকা। আর চলতি হিসাবে এই সার্ভিস চার্জ ৫০০ টাকা থেকে কমিয়ে প্রতি ছয়মাসে ৩০০ টাকা করা হয়েছে। অর্থাৎ বছরে দু’বার করে এই সার্ভিস চার্জ কাটবে ব্যাংকগুলো।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ