Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

ছুটির দিনে সড়কে নিথর ১১ প্রাণ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২ নভেম্বর, ২০১৯, ১২:০১ এএম

সড়কে নতুন আইন কার্যকরের দিনে সড়কে ঝরল ১১ প্রাণ। গত ২২ ঘণ্টায় দেশের বিভিন্ন স্থানে এ দুর্ঘটনায় ঘটে। নিহতদের মধ্যে নওগাঁ, বাগেরহাট, রংপুর ও ফুলবাড়িতে ২ জন করে, গফরগাঁও, গজারিয়া ও সিরাজগঞ্জে একজন করে। আহত হয়েছেন ৪ জন।
রংপুর : রংপুরের পীরগঞ্জ উপজেলায় যাত্রীবাহী বাস ও ট্রাকের মুখোমুখি সংঘর্ষে ২ জন নিহত হয়েছেন। এ ঘটনায় আরও ১৭ বাসযাত্রী আহত হয়েছেন। গতকাল ভোরে উপজেলার রংপুর-ঢাকা মহাসড়কের বড়দরগা নামক স্থানে এ দুর্ঘটনায় ঘটে। নিহতরা হলো, ট্রাকচালক আব্দুর রহমান (৪৮) ও বগুড়ার মিশিন ধারা এলাকার সাত্তার শেখের ছেলে বাসের সুপারভাইজার সাদ্দাম হোসেন (৩৫)।
পুলিশ জানায়, রংপুর থেকে ছেড়ে আসা ঢাকাগামী একটি পাথর বোঝাই ট্রাক ও ঢাকা থেকে ছেড়ে আসা রংপুরগামী গোবিন্দগঞ্জ পরিবহনের সঙ্গে মুখোমুখি সংঘর্ষ হয়। এতে ঘটনাস্থলে সাদ্দাম নিহত হন। এদিকে আহত ট্রাকচালক আব্দুর রহমানকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়ার পথে মৃত্যু হয়।
গজারিয়ায় : মুন্সিগঞ্জের গজারিয়া উপজেলার আনারপুরা এলাকায় ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে দুর্ঘটনায় সাইকেল আরোহী এক যুবক নিহত হয়েছেন। নিহত শহীদ হোসেন (২৪) নামে সে যুবক একটি কারখানায় চাকরি করতেন। গত বৃহস্পতিবার রাতে এ দুর্ঘটনা ঘটে। হোসেন একই উপজেলার মিরেরগাও গ্রামের মৃত মোসলেমের ছেলে।
ফুলবাড়ী (দিনাজপুর) : দিনাজপুরের ফুলবাড়ীতে ট্রাক্টর উল্টে ওই ট্রাক্টরের নিচে চাপা পড়ে চালক আল আমিন হোসেন (২৭) ও হেলপার আল আমিন আলী (১৮) নিহত হয়েছে। গুরুতর আহত হয়েছে ওই ট্রাক্টরে থাকা উপ-সহকারী ভ‚মি কর্মকর্তা জাহিদ হোসেন (৪৫)। গত বৃহস্পতিবার রাত সাড়ে ৯ টায় দিনাজপুর-ঢাকা মহাসড়কের উপজেলার বাগধারা মোড় নামক স্থানে এই দুর্ঘটনা ঘটে। ট্রাক্টরের চালক নিহত আল আমিন হোসেন, বিরামপুর উপজেলার দুর্গাপুর গ্রামের মুকুল হোসেনের ছেলে ও হেলপার আল আমিন আলী একই উপজেলার কৃষ্ণচাঁদপুর গ্রামের তোঁতা মিয়ার ছেলে।
ফুলবাড়ী থানার ওসি ফকরুল ইসলাম বলেন একটি রডবাহী ট্রাক্টর বিরামপুর পৌর শহর থেকে ফুলবাড়ী পৌর শহর হয়ে আফতাবগঞ্জ বাজারে যাওয়ার পথে ফুলবাড়ী উপজেলার বাগধারা মোড়ে এসে ট্রাক্টরটির সংযোগ চেচিস ভেঙে নিয়ন্ত্রণ হারিয়ে উল্টে যায়। এতে ওই ট্রাক্টরের নিচে চাপা পড়ে, ট্রাক্টরের চালক ও হেলপারের ঘটনাস্থলেই মৃত্যু হয়।
বাগেরহাট : বাগেরহাটের ফকিরহাট উপজেলায় পিকআপভ্যানের চাপায় মোটরসাইকেলের দুই আরোহী নিহত হয়েছেন। গতকাল বিকেল ৫টার দিকে খুলনা-মোংলা মহাসড়কে উপজেলার শ্যামবাগাত এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহতরা হলেন- যশোর সদর উপজেলার আরোবপুর ইউনিয়নের পোলেরহাট গ্রামের আনারুল ইসলামের ছেলে আরিফুজ্জামান লিটন (২২) ও একই গ্রামের হান্নান শেখের ছেলে তুহিন শেখ (২৭)। নিহত আরিফুজ্জামান লিটন যশোর এমএম কলেজের শিক্ষার্থী। বাগেরহাটের কাটাখালী হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রবিউল ইসলাম বলেন, বিকেল ৫টার দিকে দুই আরোহী মোটরসাইকেলে করে মোংলা থেকে খুলনার দিকে আসছিলেন। পথে বিপরীত দিক থেকে আসা গরুবাহী একটি পিকআপভ্যান মোটরসাইকেলটিকে চাপা দেয়। এতে ঘটনাস্থলেই দুই আরোহীর মৃত্যু হয়।
নওগাঁ : নওগাঁর ধামইরহাটে মোটরসাইকেল নিয়ন্ত্রণ হারিয়ে জেলা গোয়েন্দা শাখা পুলিশের এক এএসআইসহ দুইজন নিহত হয়েছেন। গত বৃহস্পতিবার রাত সাড়ে ৯টার দিকে উপজেলার আগ্রাদ্বিগুণ বাজারের পাশে খাদ্যগুদামের সামনে এ দুর্ঘটনা ঘটে। নিহতরা হলেন- জেলা গোয়েন্দা শাখার এএসআই বাসির ও কনস্টেবল মুনির উদ্দিন। তাদের দুজনের বাড়িই চাঁপাইনবাবগঞ্জ জেলায়।
নওগাঁ জেলা গোয়েন্দা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কেএম সামছুদ্দিন বলেন, তারা দুজনই মোটরসাইকেলযোগে নওগাঁ থেকে ধামইরহাট উপজেলার আগ্রাদ্বিগুণে অভিযানে যাচ্ছিলেন। পথে আগ্রাদ্বিগুণ বাজারের আগে খাদ্যগুদামের পাশে রাস্তায় মোড় নেয়ার সময় মোটরসাইকেলটি নিয়ন্ত্রণ হারিয়ে পড়ে যায়। এতে ঘটনাস্থলেই কনস্টেবল মুনির উদ্দিন মারা যান। গুরুতর আহতবস্থায় এএসআই বাসিরকে উদ্ধার করে হাসপাতালে নেয়ার পথে তিনি মারা যান।
গফরগাঁও : গফরগাঁও উপজেলায় সড়ক দুর্ঘটনায় এক যুবলীগ নেতা নিহত হয়েছে। নিহত নেতার নাম শাহজাহান। গতকাল শুক্রবার সকাল ৯টার দিকে উপজেলার ধলা-শিবগঞ্জ রোডে মোটরসাইকেল থেকে ছিটকে পড়ে গুরুতর আহত হয় তিনি। পরে ময়মনসিংহ মেডিক্যাল কলেজ হাসপাতালে নেয়ার পথে তার মৃত্যু হয়। নিহত শাহজাহান যশরা ইউনিয়নের ৫ নম্বর ওয়ার্ড যুবলীগের যুগ্ম সাধারণ সম্পাদক ছিলেন এবং ওই ইউনিয়নের দুলাল মিয়ার ছেলে। গফরগাঁও থানার ওসি অনুক‚ল সরকার জানান, ধলা-শিবগঞ্জ রোডে মোটরসাইকেল থেকে ছিটকে পড়ে মাথায় আঘাত পায় শাহজাহান। পরে ময়মনসিংহ মেডির‌্যাল কলেজ হাসপাতালে
সিরাজগঞ্জ : সিরাজগঞ্জের তাড়াশে দুই মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষে রুবেল হোসেন (২৪) নামে এক পুলিশ কনস্টেবল নিহত হয়েছেন। এ ঘটনায় আরও দুইজন আহত হয়েছেন। গতকাল শুক্রবার দুপুর সাড়ে ১২টার দিকে তাড়াশ-রানীরহাট আঞ্চলিক সড়কের বেড়খালী এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহত কনস্টেবল রুবেল হোসেন বগুড়ায় হাইওয়ে পুলিশে কর্মরত ছিলেন। তিনি তাড়াশ উপজেলার তাড়াশ ইউনিয়নের দক্ষিণ মথুরপুর গ্রামের আলতাফ হোসেন মাস্টারের ছেলে।
স্থানীয়রা জানান, পুলিশ সদস্য রুবেল হোসেন ছুটিতে বাড়িতে এসে সকালে মোটরসাইকেল নিয়ে বেড়াতে বের হন। দুপুরে সাড়ে ১২টার দিকে তাড়াশ-রানীরহাট আঞ্চলিক সড়কের বেড়খালী এলাকায় পৌঁছালে দুটি মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষে গুরুতর আহত হন রুবেলসহ তিনজন। স্থানীয়রা তাদের উদ্ধার করে তাড়াশ হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক রুবেলকে মৃত ঘোষণা করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ