Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

ধর্মীয় অনুভূতিতে বার বার আঘাত উদ্দেশ্যপ্রণোদিত বাংলাদেশ নেজামে ইসলাম পার্টি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২ নভেম্বর, ২০১৯, ১২:০১ এএম


 ইসলামী ঐক্যজোটের চেয়ারম্যান ও বাংলাদেশ নেজামে ইসলাম পার্টির সভাপতি মাওলানা আব্দুল লতিফ নেজামী বলেছেন, মুসলমানদের ধর্মীয় অনুভূতিতে বার বার সংখ্যালঘু জনগোষ্ঠীর একই ধরনের আঘাত রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত । বাংলাদেশ সাম্প্রদায়িক সম্প্রীতির উজ্বল দৃষ্টান্তের দেশ। ফেসবুকে মানুষের ধর্মীয় অনুভূতিতে আঘাত সম্বলিত অবমাননাকর স্ট্যাটাস মুক্তবুদ্ধি ও মত প্রকাশের স্বাধীনতার পর্যায়ে পড়ে না, বরং তা সার্বজনীন মানবাধিকারের পরিপন্থী। তিনি বলেন, ধর্মীয় অনুভূতিতে আঘাত সম্বলিত বক্তব্য জাতিসংঘসহ সকল আন্তর্জাতিক আইনের সম্পূর্ণ পরিপন্থী। দেশে বলবৎ আইনেও এ ধরনের বক্তব্য নিষিদ্ধ।

গতকাল বিকেলে পুরানা পল্টনস্থ মাওলানা আতহার আলী (রহ.) মিলনায়তনে ধর্মীয় অনুভূতিতে সিন্ডিকেটিভ আঘাত রাজনৈতিক উদ্দেশ্য প্রণোদিত” শীর্ষক আলোচনা সভায় সভাপতির বক্তৃতায় মাওলানা আব্দুল লতিফ নেজামী এসব কথা বলেন। মহাসচিব মুফতি আবদুল কাইয়ূমের পরিচালনায় অনুষ্ঠিত সভায় আরো বক্তব্য রাখেন, সহসভাপতি অধ্যাপক এহতেশাম সারোয়ার, মাওলানা শেখ লোকমান হোসেন, মাওলানা একেএম আশরাফুল হক ও মাওলানা ওবায়দুল হক, পীরজাদা সৈয়দ মো. আহসান, কামালপাশা দোজা ও ইসলামী ছাত্র সমাজের সভাপতি মো. নুরুজ্জামান। সভায় বলা হয়, পাশ্চাত্য মুসলমানদের ধর্মীয় অনুভূতিতে আঘাতের মতো গর্হিত কর্মকান্ডের মাধ্যমে উত্তেজনা সৃষ্টি করে বাংলাদেশে হস্তক্ষেপ করার আবহ সৃষ্টির আজুহাত দাঁড় করানোর অপচেষ্টায় লিপ্ত হয়েছে। এ ব্যাপারে সবাইকে সজাগ দৃষ্টি রাখতে হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ