Inqilab Logo

শুক্রবার, ০৭ জুন ২০২৪, ২৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৯ জিলক্বদ ১৪৪৫ হিজরী

কাজ না থাকায় যুবকরা মাদকের দিকে ঝুঁকছে জিএম কাদের

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২ নভেম্বর, ২০১৯, ১২:০১ এএম


 কর্মসংস্থান না থাকায় যুব সমাজ হতাশাগ্রস্থ হয়ে মাদকের ঝুকে পড়েছে বলে মন্তব্য করেছেন জাতীয় পার্টির চেয়ারম্যান ও বিরোধী দলীয় উপনেতা গোলাম মোহাম্মদ কাদের এমপি। তিনি বলেছেন, শিক্ষা ব্যবস্থা ঢেলে সাজাতে হবে। যাতে শিক্ষা শেষে যুবকরা কাজে যোগ দিতে পারে। এ ব্যাপারে সরকারকে কর্মমূখী বড় বড় প্রকল্প হাতে নিতে হবে। গতকাল জাতীয় পার্টির কেন্দ্রীয় কার্যালয় কাকরাইল চত্বরে জাতীয় যুব দিবস উপলক্ষ্যে জাতীয় যুব সংহতি আয়োজিত র‌্যালী পূর্ব সমাবেশে তিনি এসব কথা বলেন।

জাতীয় যুব সংহতির সভাপতি আলমগীর সিকদার লোটনের সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে জিএম কাদের আরো বলেন, দেশে বেকার যুবকের সংখ্যা ৫ কোটি ছাড়িয়ে গেছে। প্রতি বছরই এই সংখ্যা বাড়ছে প্রায় ১৭ লাখ। কিন্তু কাজের ক্ষেত্র বাড়ছেনা। ফলে হতাশাগ্রস্থ হয়ে যুব সমাজ মাদকাসক্ত হয়ে পড়ছে। আবার মাদকের টাকা যোগাড় করতে বেকার যেুবকরা অনৈতিক ও অসামাজিক এবং অপরাধমুলক কর্মকান্ডে জড়িয়ে পড়ছে। তিনি বলেন, সরকারী উদ্যোগে আত্মকর্মসংস্থান মূলক সরকারী বিভিন্ন কর্মকান্ড রয়েছে কিন্তু তা প্রয়োজনের তুলনায় যথেষ্ট নয়। তাই দেশের অর্থনীতির ভিত শক্তিশালী করতে যুবকদের জন্য ব্যপক কর্মসংস্থান করতে হবে।

জাতীয় যুব সংহতির সাধারণ সম্পাদক ফকরুল আহসান শাহজাদার সঞ্চালনায় অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন ঢাকা মহানগর দক্ষিণ এর সভাপতি সৈয়দ আবু হোসেন বাবলা এমপি, অধ্যাপিকা মাসুদা এম রশীদ চৌধুরী এমপি, নাজমা আক্তার এমপি, উপস্থিত ছিলেন, জাপা যুগ্ম-মহাসচিব অ্যাড. শাহিদা রহমান রিংকু, কেন্দ্রীয় নেতা মাহমুদা রহমান মুন্নি, মুহাম্মদ মাসুদুর রহমান চৌধুরী, সোলায়মান সামি, রিতু নুর, মিনি খান, জেসমিন নুর প্রিয়াংকা প্রমূখ।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ