Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

৩৪তম বিসিএস প্রশাসন সমিতির নির্বাচন

সভাপতি মোরাদ সাধারণ সম্পাদক হাসান

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২ নভেম্বর, ২০১৯, ১২:০১ এএম


৩৪তম বিসিএস প্রশাসন ক্যাডার সার্ভিস অ্যাসোসিয়েশনের সভাপতি পদে সৈয়দ মোরাদ আলী এবং সাধারণ সম্পাদক পদে হাসান-বিন-মুহাম্মাদ আলী নির্বাচিত হয়েছেন। সৈয়দ মুরাদ আলী ঢাকার মিরপুর রাজস্ব সার্কেলের সহকারী কমিশনার (ভূমি) এবং হাসান-বিন-মুহাম্মাদ আলী নারায়ণগঞ্জের সদর সার্কেলের সহকারী কমিশনার (ভূমি) হিসেবে কর্মরত রয়েছেন। অনলাইন ভোটিং এর মাধ্যমে বৃহস্পতিবার থেকে গতকাল শুক্রবার পর্যন্ত টানা ২৪ ঘন্টাব্যাপী ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। ভোটগ্রহণ প্রক্রিয়া শেষে গতকাল সকালে ফলাফল ঘোষণা করেন নির্বাচন কমিশন। পাঁচ সদস্য বিশিষ্ট নির্বাচন কমিশন পুরো নির্বাচন প্রক্রিয়ার সমন্বয় ও তদারকিতে ছিলেন। ব্যাচের সকল সদস্যদের তথ্য-উপাত্তের ভিত্তিতে নির্বাচন কমিশন ২৮৪ জন ভোটারের ভোটার তালিকা চূড়ান্ত করেছিল। ২৮৪ জন ভোটারের মধ্যে অনলাইন ভোটিং এর মাধ্যমে ২৭৭ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করেন।
নির্বাচনে সভাপতি পদে দুইজন, সাধারণ সম্পাদক পদে দুইজন এবং কোষাধ্যক্ষ পদে চারজন প্রার্থী প্রতিদ্বন্দ্বীতা করেন। ঘোষিত ফলাফল অনুযায়ী সভাপতি পদে ১৬০ ভোট পেয়ে নির্বাচিত হন সৈয়দ মোরাদ আলী। তার প্রতিদ্বন্দ্বি প্রার্থী মো. আব্দুল্লাহ আল মাহফুজ পান ১১৭ ভোট।
সাধারণ সম্পাদক পদে ১৯০ ভোট পেয়ে নির্বাচিত হন হাসান-বিন-মুহাম্মাদ আলী। ৮৭ ভোট পেয়েছেন তার প্রতিদ্বন্দ্বী প্রার্থী কামরুল হাসান সোহেল। কোষাধ্যক্ষ পদে ১২৭ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন মো. জাহাঙ্গীর হোসেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী প্রার্থী শাহ মো. সজিব ৬২ ভোট পেয়েছেন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ