Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

রাজধানীতে ১২ ডাকাত গ্রেফতার

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২ নভেম্বর, ২০১৯, ১২:০১ এএম

রাজধানীতে পৃথক অভিযান চালিয়ে সক্রিয় ডাকাত দলের ১২ সদস্যকে গ্রেফতার করেছে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)। গত বৃহস্পতিবার ও বুধবার রাতে ডিবির সিরিয়াস ক্রাইম ইনভেস্টিগেশন এবং ডিবির পূর্ব বিভাগ এ অভিযান চালায়।
ডিএমপির মিডিয়া সেন্টার সূত্র জানায়, রাজধানীর মোহাম্মদপুর থেকে ডাকাত দলের ৬ সদস্যকে গ্রেফতার করেছে ডিবির সিরিয়াস ক্রাইম ইনভেস্টিগেশন বিভাগের অর্গানাইজড ক্রাইম প্রিভেনশন টিম। গ্রেফতারকৃতরা হলোÑ আল আমিন (২০), পারভেজ হাসান (১৯), স্বপন মিয়া (১৯) , শাওন (২০), সোহেল (২০) ও সাজ্জাদ হোসেন (২১)। এ সময় তাদের কাছ থেকে ১টি ছোড়া, ১টি দা ও ৪টি চাকু উদ্ধার করা হয়। বুধবার মধ্যরাতে মোহাম্মদপুর থানাধীন নবীনগর হাউজিংয়ের ৫ নং রোডের পূর্ব মাথার শাহ আলমের রিক্সা গ্যারেজের সামনে থেকে তাদেরকে গ্রেফতার করা হয়।

ডিবির সিরিয়াস ক্রাইম ইনভেস্টিগেশন বিভাগের অর্গানাইজড ক্রাইম বিভাগের সিনিয়র সহকারী পুলিশ কমিশনার নাজমুল হাসান বলেন, গ্রেফতাররা সক্রিয় ডাকাত দলের সদস্য। তারা রাজধানীর বিভিন্ন রাস্তাঘাট এবং আশপাশের বুড়িগঙ্গা ও ধলেশ্বরী নদীতে অবস্থানরত ড্রেজারে ডাকাতি করতো। প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা অপরাধের কথা স্বীকার করে। তাদের বিরুদ্ধে মোহাম্মদপুর থানায় মামলা করা হয়েছে।

এদিকে, ডিবির পৃথক একটি দল রাজধানীর তেজগাঁও শিল্পাঞ্চল থানা এলাকা থেকে ডাকাতির প্রস্তুতিকালে ৬ ডাকাতকে গ্রেফতার করেছে। ডিএমপির ডিবির পূর্ব বিভাগের অভিযানে গ্রেফতারকৃতরা হলোÑ আরিফ হোসেন ওরফে কালু (৩১), আলমগীর হোসেন (৩৬), মোঃ লিটন (৩৬), রবিন আহম্মেদ (৩০), মনির হোসেন (২৪) ও গোলাম রাব্বী (২২)। গত বৃহস্পতিবার রাতে তেজগাঁও ডিএমপির সহকারী পুলিশ কমশনার (মিডিয়া) মো. মফিজুর রহমান পলাশ বলেন, শিল্পাঞ্চল থানাধীন পুরাতন এফডিসি রোডস্থ ৭/আই, শান্তা মারিয়াম প্রিন্টিং অ্যান্ড প্যাকেজিংয়ের সামনে থেকে তাদের গ্রেফতার করা হয়। এ সময় তাদের কাছ থেকে ডাকাতির কাজে ব্যবহৃত ৩টি ছুরি, ২টি লোহার রড ও ১টি হাতুরি উদ্ধার করা হয়।

গ্রেফতারকৃতরা ডাকাত দলের সক্রিয় সদস্য। তারা ঢাকা মহানগরীর বিভিন্ন এলাকায় ডাকাতি-ছিনতাইসহ বিভিন্ন অপরাধের সঙ্গে জড়িত। তাদের বিরুদ্ধে বিভিন্ন থানায় একাধিক মামলা রয়েছে। গ্রেফতারকৃতদের বিরুদ্ধে তেজগাঁও শিল্পাঞ্চল থানায় মামলা করা হয়েছে।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ