Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

আমরা আন্দোলনে নামছি না কেন প্রতিবাদ সভায় জয়নুল আবদিন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২ নভেম্বর, ২০১৯, ১২:০১ এএম

 দলের নীতিনির্ধারকদের কাছে আন্দোলন কর্মসূচির দাবি জানিয়ে বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা জয়নুল আবদিন ফারুক বলেছেন, আন্দোলনের জন্য সবাই প্রস্তুত। ওবায়দুল কাদের সাহেব বলেন, বিএনপির আন্দোলনের হেডাম নেই, আন্দোলন করেন, জামিন করেন। আমারও আজ ওবায়দুল কাদের সাহেবের মতো প্রশ্ন, আমরা মাঠে নামছি না কেন?

গতকাল জাতীয় প্রেসক্লাবে জাতীয়তাবাদী নবীন দল আয়োজিত এক প্রতিবাদ সভায় তিনি এসব কথা বলেন। বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে এ সভার আয়োজন করা হয়।

জয়নুল আবদিন ফারুক বলেন, শহীদ জিয়াকে ষড়যন্ত্র করে হত্যা করা হলেও তার আদর্শ মরে নাই। সেই আদর্শে অনুপ্রাণিত আজকে আলাল, খায়রুল কবির খোকন, শ্যামা, নিপুণ আমার মতো নগণ্য কর্মী এবং এই বৃদ্ধ বয়সে মামলায় যিনি জর্জরিত বেগম খালেদা জিয়া।

তিনি বলেন, আন্দোলনে তৃণমূল প্রস্তুত, প্রস্তুত কে না? তারা প্রস্তুত না? যখন বেগম জিয়ার গাড়ি গুলশান থেকে রওনা দেয়, তখন হাজার হাজার মানুষ নেতৃত্ব দিয়েছেন মাকে জেলে যেতে দেব না। এই সেøাগানে ঢাকার শহর মুখরিত হয়েছিল। ২০ মাস হলো আরও কতদিন হবে আমি জানি না। আমি একজন রাজনৈতিক কর্মী হিসেবে আমার কোনো গুণ নেই। আমি কোনো গুণান্বিত নই। কিন্তু আমি একজন সাচ্চা বিএনপির রাজনৈতিক কর্মী। আমি আজকে প্রশ্ন রাখতে চাই যে, প্রস্তুত কারা না? প্রস্তুত তো তৃণমূল। কয় ঢাকার শহরে কোনো অবদান নেই। আমি বিশ্বাস করি না।

ব্যারিস্টার মওদুদ আহমদকে উদ্দেশ্য করে ফারুক বলেন, ব্যারিস্টার মওদুদ ভাই, আমি আপনাকে অনেক দিন চিনি। আমার বাবা আপনার বাবার ছাত্র। আমার বাড়ি থেকে আপনার বাড়ি মাত্র দেড় কিলোমিটার দূরে। আজকে মাকে (বেগম খালেদা জিয়া) মুক্তি করার জন্য আপনিও বলেন, আইনের পথে হবে না। আমার নেতারা বলেন, যেটা শুনি টেলিভিশনের মাধ্যম। তাহলে কীসে হবে? হবে একটা আন্দোলন। সেই আন্দোলনের কথা তো ওবায়দুল কাদের বলেন, যিনি আপনাকে ঘর থেকে বের হতে দেন নাই। উনি তো বলেন যে, বিএনপির কোন হেডাম নেই। বিএনপি আন্দোলন করার কোনো প্রক্রিয়া জানে না। মাঠে নামেন, আন্দোলন করেন, জামিন পেয়ে যাবেন। আমারও ওবায়দুল কাদেরের সঙ্গে প্রশ্ন, আমরা রাস্তায় নামি না কেন? ফারুক বলেন, হুকুম দেন, মরিনি, আমি এখন মরলে কোনো অসুবিধা নেই। কারণ আমার পাবার কিছু নেই। আিয়োজক সংগঠনের সভাপতি হুমায়ুন আহমেদ তালুকদারের সভাপতিত্বে ও সোহেল রানার পরিচালনায় সভায় অন্যদের মধ্যে বিএনপির যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, খায়রুল কবির খোকন, সাংগঠনিক সম্পাদক শামা ওবায়েদ, নির্বাহী কমিটির সদস্য নিপুণ রায় প্রমুখ বক্তৃতা করেন।

 



 

Show all comments
  • ahammad ২ নভেম্বর, ২০১৯, ১:১১ এএম says : 0
    জনাব,ফারুক সাহেব আন্দোলনের অনুমতি কারকাছে চাচ্ছেন??আপনাদের তথা নীতিনির্দারক ফোরামের আন্দোলন করার বা নির্দেশ দেওয়ার ইচ্ছা আছে বলে মনে হয় না। তবে জনগন মুক্তি পেতে চায়।
    Total Reply(0) Reply
  • Jame Kwt ২ নভেম্বর, ২০১৯, ১:২০ এএম says : 0
    বিএনপির মেরুদন্ড ভাঙ্গা আর উঠে দাড়াতে পারবেনা
    Total Reply(0) Reply
  • Nurmd Sumon ২ নভেম্বর, ২০১৯, ১:২০ এএম says : 0
    বি এন পি ভদ্র একটি সংগঠন বলে শান্তি পুন নিয়মে গেচে। এখানে অনেক কিচু শিখার আচে অন্য দল গুলোর
    Total Reply(0) Reply
  • Sk N Tariq ২ নভেম্বর, ২০১৯, ১:২২ এএম says : 0
    আন্দোলনতো শেষ ।
    Total Reply(0) Reply
  • ইজ্জত আলী ২ নভেম্বর, ২০১৯, ১:২২ এএম says : 0
    মানুষ পুড়িয়ে মারা এবং আন্দোলন এক বস্তু নয়। মানুষ পুড়িয়ে মারার নাম যদি আন্দোলন হয় তবে সে আন্দোলনকে ধ্বংস করাই উত্তম।
    Total Reply(0) Reply
  • Sheikh Arif ২ নভেম্বর, ২০১৯, ১:২২ এএম says : 0
    যে হারে বিরোধীদলের নেতাকর্মীদের হত্যা ও গুম করা হয়েছে তাঁর নজিরও পূর্বে নেই । সরকার মানুষ হত্যা করতে বন্ধ করতে বলুন এর জনগণের ভোটের অধিকার ফিরিয়ে দিতে বলুন ।
    Total Reply(0) Reply
  • শেখ রিফাত ২ নভেম্বর, ২০১৯, ১:২৩ এএম says : 0
    দীর্ঘ সময় ধরে ঢিলেঢালা আন্দোলন করে সফলতা পাওয়ার নজির দেশে নেই।
    Total Reply(0) Reply
  • amit ২ নভেম্বর, ২০১৯, ১:২৩ এএম says : 0
    বি এন পি এমনই এক প্রতিপক্ষ যার প্রতিপক্ষের এক চুল নড়ানোর ক্ষমতা নাই,
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ