Inqilab Logo

সোমবার, ২৭ মে ২০২৪, ১৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৮ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সুযোগ-সামর্থ্যরে সমন্বয়ের নারীর ক্ষমতায়ন নিশ্চিত করতে হবে -বিইউপির সেমিনারে স্পিকার

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ১ নভেম্বর, ২০১৯, ২:২২ এএম

 অসমতা ও বৈষম্য দূর করে নারীদের উন্নয়নের মূল ¯্রােতে সম্পৃক্ত করার আহ্বান জানিয়ে জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী বলেন, সুযোগ ও সামর্থ্যরে সমন্বয়ের মাধ্যমে নারীর ক্ষমতায়ন নিশ্চিত করতে হবে। গতকাল বৃহস্পতিবার ‘হিউম্যান এম্পাওয়ারমেন্ট অ্যান্ড অ্যাটেনিং সাস্টেনেবল ডেভেলপমেন্ট গোল ইন বাংলাদেশ: দ্য কেসেস অব উইমেন অ্যান্ড মার্জিনাল কমিউনিটি’ শীর্ষক সেমিনার মিরপুর সেনানিবাসে অবস্থিত বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালসে (বিইউপি) সেমিনারটি অনুষ্ঠিত হয়।

স্পিকার বলেন, দেশের অর্ধেক জনগোষ্ঠী নারীদের পিছিয়ে রেখে প্রকৃত টেকসই উন্নয়ন লক্ষ্য (এসডিজি) অর্জন সম্ভব নয়। দারিদ্র্যের দুষ্ট বৃত্ত থেকে বের করে আনতে হবে নারীদের। তবেই, অন্তর্ভুক্তিমূলক উন্নয়ন সাধিত হওয়ার পাশাপাশি প্রবৃদ্ধি অর্জন হবে। সেই সঙ্গে টেকসই উন্নয়ন লক্ষ্য ২০৩০ এর স্লোগান কেউ পিছিয়ে থাকবে না এই উদ্দেশ্য পূরণ হবে।

আইএসপিআরের এক বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিইউপির উপাচার্য মেজর জেনারেল মো. এমদাদ উল বারী এবং বিইউপির উপ-উপাচার্য প্রফেসর ড: এম আবুল কাশেম মজুমদার। এছাড়া প্রবন্ধ বক্তা হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. মনিরুল ইসলাম খান।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: স্পিকার


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ