Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

জেনারেশন নেক্সটের প্রত্যেক পরিচালককে জরিমানা

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ১ নভেম্বর, ২০১৯, ২:২২ এএম

সিকিউরিটিজ আইন ও বিধি-বিধান লংঘনের অপরাধে শেয়ারবাজারে তালিকাভুক্ত জেনারেশন নেক্সট ফ্যাশনসের প্রত্যেক পরিচালককে (স্বতন্ত্র পরিচালক ব্যতিত) ৫ লাখ টাকা করে জরিমানা করেছে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)। গতকাল বিএসইসির ৭০৩তম সভায় এই জরিমানার সিদ্ধান্ত নেয়া হয়েছে।
বিএসইসির নির্বাহী পরিচালক ও মুখপাত্র মো: সাইফুর রহমান স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানা গেছে।

জানা গেছে, ৩১ ডিসেম্বর ২০১৪ এবং ৩১ ডিসেম্বর ২০১৫ সমাপ্ত বছরের আর্থিক হিসাব বিবরণী এবং ইউটিলাইজেশন অব রাইটস ইস্যু প্রোসিডস এর বিশেষ নিরীক্ষার জন্য বিশেষ নিরীক্ষক নিয়োগ দেওয়া হয়েছিল। বিশেষ নিরীক্ষক এর রিপোর্ট অনুযায়ী জেনোরেশন নেক্সট ফ্যাশনস লিমিটেড ৩১ ডিসেম্বর ২০১৪ এবং ৩১ ডিসেম্বর ২০১৫ সমাপ্ত বছরের বার্ষিক হিসাব বিবরণী ইন্টারন্যাশনাল অ্যাকাউন্টিং স্ট্যান্ডার্ড অনুসারে পূর্ণাঙ্গভাবে প্রস্তুত করতে ব্যর্থ হওয়ার মাধ্যমে দ্যা সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ রুলস, ১৯৮৭ এর রুল ১২(২) লংঘন করেছে; যথাযথভাবে রাইট ইস্যু তহবিল ব্যবহার করতে ব্যর্থ হওয়ার মাধ্যমে রাইটসস শেয়ার অফার ডুকমেন্ট এর প্যারাগ্রাফ ৮(শ) এর ইমপ্লেমেনটেশন সিডিউল এবং রাইট শেয়ার অফার ডকুমেন্ট এর কন্ডিশন রিকুয়ারমেন্টস ১৪ ও ১৮ লংঘন করেছে; অডিট ফার্ম হিসেবে আতা খান অ্যান্ড কো:, চার্টার্ড অ্যাকাউন্টস দ্বারা ধারাবাহিকভাবে ৩ বছরের অধিক নিরীক্ষা করার মাধ্যমে কমিমনের সংশ্লিষ্ট আদেশ লংঘন করেছে এবং হেড অব ইন্টারনাল অডিট এবং ইনডিপেনডেন্ট ডাইরেক্টরস যথাযথ নিয়মে নিয়োগ না দেওয়ার মাধ্যমে কমিশনের কর্পোরেট গর্ভনেন্স গাইডলাইনস এর শর্ত লংঘন করেছে।

উক্ত সিকিউরিটিজ আইন ও বিধিবিধান লংঘনের জন্য কমিশন জেনারেশন নেক্সট ফ্যাশনস লিমিটেডের প্রত্যেক পরিচালককে (স্বতন্ত্র পরিচালক ব্যতিত) ৫ লাখ টাকা করে জরিমানা করার সিদ্ধান্ত নিয়েছে কমিশন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ