Inqilab Logo

সোমবার ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০৮ আশ্বিন ১৪৩১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

অনুপ্রবেশকারীদের তালিকা আ.লীগের হাতে

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১ নভেম্বর, ২০১৯, ১২:০৬ এএম


আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, অনুপ্রবেশকারী ও বিতর্কিতরা আওয়ামী লীগে ঠাঁই পাবে না। অনুপ্রবেশকারী ও বিতর্কিতদের তালিকা আমাদের কাছে রয়েছে। দায়িত্বপ্রাপ্ত কেন্দ্রীয় নেতাদের মাধ্যমে সেই তালিকা জেলা নেতাদের কাছে পাঠানো হবে। দলের কোনো কমিটিতে এদেরকে নেয়া হবে না। এদের ব্যাপারে নজরদারি চলছে।

গতকাল ধানমন্ডিস্থ আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা’র রাজনৈতিক কার্যালয়ে দলের সম্পাদকমন্ডলীর বৈঠক শেষে সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন। আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, অনুপ্রবেশকারী দল ও দেশের জন্য ক্ষতিকর। দল ভারি এবং পকেট ভারি করতে কোনো বিতর্কিত ব্যক্তিকে দলে না টানার জন্য নেতাকর্মীদের প্রতি আহবান জানান। সন্ত্রাস-দুর্নীতি, চাঁদাবাজি, মাদক ব্যবসা এবং ভূমি দখলকারীদের বিরুদ্ধে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেয়া অভিযান বাংলাদেশসহ বিশ্বে প্রশংসা পেয়েছে। আমরা দলের পক্ষ থেকে এজন্য প্রধানমন্ত্রীকে অভিনন্দন জানাই।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার উন্নয়ন এবং দুর্নীতি বিরোধী অভিযান দেখে বিএনপির গাত্রদাহ বৃদ্ধি পেয়েছে উল্লেখ করে ওবায়দুল কাদের বলেন, বিএনপির শাসনামলে হাওয়া ভবন থেকে সকল প্রকার অপরাধের নিয়ন্ত্রন করা হতো। আপরাধের দায়ে বিএনপির একজনও নেতা-কর্মীর বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হয়নি। শেখ হাসিনা অপরাধের দায়ে নিজ দলের লোকের বিরুদ্ধেও ব্যবস্থা নিয়েছেন। তিনি সন্ত্রাস-দুর্নীতি, চাঁদাবাজ-মাদকব্যবসা বন্ধে নজির সৃষ্টি করেছেন।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি বলেন, বিএনপি নেত্রী বেগম খালেদা জিয়ার স্বাস্থ্য পরীক্ষা করার দায়িত্ব মেডেকেল বোর্ডের। বোর্ডে বিএনপির লোকও রয়েছে। খালেদা জিয়ার বিষয়ে মেডিকেল বোর্ড যা বলবে তাই আমাদের কথা, এ নিয়ে দলীয়ভাবে আমরা কিছু বলবো না।

কাদের বলেন, সারাদেশে আওয়ামী লীগের মেয়াদ উত্তীর্ণ কমিটির সম্মেলন চলছে। আগামী ২০-২১ ডিসেম্বর দলের কেন্দ্রীয় কমিটির সম্মেলনের আগে আওয়ামী যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ, কৃষক লীগ এবং শ্রমিক লীগসহ জেলা উপজেলা-থানা এবং ওয়ার্ডে মেয়াদ উত্তীর্ণ কমিটিগুলোর সম্মেলনের প্রস্তুতি চলছে। এক প্রশ্নের উত্তরে বলেন, যে কমিটিগুলোর মেয়াদ অনেক আগে শেষ হয়েছে সেগুলোতে আগে সম্মেলন হবে। যে গুলোর মেয়াদ ছয় মাস বা এক বছর উত্তীর্ণ হয়েছে তা নিয়ে এখন চিন্তা করছি না।

তিনি বলেন, অতীতের যে কোনো সময়ের চেয়ে বর্তমানে আওয়ামী লীগের সাংগঠনিক সফর বেশি হয়েছে। ইতিমধ্যে সারাদেশে দীর্ঘ দিনের পুরনো প্রায় ৩০টি কমিটি পুর্ণাঙ্গ করা হয়েছে। আরো প্রায় ২৭টি জেলা কমিটির সম্মেলনের তারিখ ঠিক করা হয়েছে। আগামীতে প্রতিটি কমিটি গঠনতন্ত্র অনুযায়ী করা হবে। গঠনতন্ত্র বিরোধী কর্মকান্ড মেনে নেয়া হবে না।

১০ ডিসেম্বরের মধ্যে সকল মেয়াদোত্তীর্ণ কমিটির সম্মেলন শেষ করতে পারবেন কিনা এমন প্রশ্নের উত্তরে তিনি বলেন, কোন কমিটির সময়ই তৃণমূলের সকল কমিটির সম্মেলন অনুষ্ঠিত হয়নি। ঢাকা মহানগর আওয়ামী লীগের সম্মেলনের বিষয়ে তিনি বলেন, এটা সিটি নির্বাচনের উপর অনেক নির্ভরশীল। তবে আমাদের দল আমরা যখন ভাল মনে করবো সম্মেলন করবো।

পরিবহন সেক্টরে শৃঙ্খলা ফিরিয়ে আনতে কাজ চলছে উল্লেখ করে কাদের বলেন, প্রধানমন্ত্রী চালক ও পথচারীদের ব্যাপারে যে নির্দেশনা দিয়েছেন তা মেনে নিলে সড়ক দুর্ঘটনা কমে আসবে।

বৈঠকে দলের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ ও জাহাঙ্গীর কবির নানক, তথ্যমন্ত্রী এবং আওয়ামী লীগ প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ, নৌ-পরিবহন প্রতিমন্ত্রী ও সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরী, ধর্ম প্রতিমন্ত্রী ও ধর্ম বিষয়ক সম্পাদক শেখ মোহাম্মদ আবদুল্লাহ, সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, বিএম মোজাম্মেল হক ও আফম বাহা উদ্দিন নাছিম, মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক মৃণাল কান্তি দাস, আইন বিষয়ক সম্পাদক শ ম রেজাউল করিম, দফতর সম্পাদক ড. আবদুস সোবহান গোলাপ, ত্রাণ ও সমাজ কল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দী, কৃষি বিষয়ক সম্পাদক ফরিদুন্নাহার লাইলী, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক দেলোয়ার হোসেন, উপ-দফতর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়–য়া প্রমুখ উপস্থিত ছিলেন।###

 

 



 

Show all comments
  • মজদুর জনতা ১ নভেম্বর, ২০১৯, ১:৪২ এএম says : 0
    আপনারা ভাল কাজ করছেন।দলের ভেতরে শুদ্ধি অভিযান চালিয়ে আগাছা পরগাছা পরিস্কার করে ফেলছেন।বি এন পি এটা করে নাই বলেই ৩টার্ম খ্খমতার বাইরে রয়েছে।কোন দলে দুর্নিতিবাজদের ঠাই দিলে বি এন পি র ভাগ্যবরন করতে হবে।।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ