Inqilab Logo

শুক্রবার, ২৮ জুন ২০২৪, ১৪ আষাঢ় ১৪৩১, ২১ যিলহজ ১৪৪৫ হিজরী

ইটভাটায় জরিমানা

কুষ্টিয়া থেকে স্টাফ রিপোর্টার : | প্রকাশের সময় : ১ নভেম্বর, ২০১৯, ১২:০৬ এএম


কুষ্টিয়ায় অবৈধ ইটের ভাটায় অভিযান চালিয়েছে পরিবেশ অধিদপ্তর। এ সময় জ্বালানির জন্য কাঠ মজুদ করে রাখাসহ বিভিন্ন অনিয়মে ভ্রাম্যমাণ আদালত সাতটি ইটভাটা মালিকের কাছ থেকে সাড়ে ৪ লাখ টাকা জরিমানা আদায় করেছে। গত বুধবার দুপুর থেকে কুষ্টিয়া সদর ও মিরপুর উপজেলার সাতটি ইটভাটায় এ অভিযান চালানো হয়। পরিবেশ অধিদপ্তর এ অভিযান পরিচালনা করে। অভিযানে পরিবেশ অধিদপ্তরের খুলনা বিভাগীয় কার্যালয়ের পরিচালক সাইফুর রহমান খান মোট সাতটি ইটভাটা কর্তৃপক্ষের কাছ থেকে সাড়ে চার লাখ টাকা জরিমানা আদায় করেন।

পরিবেশ অধিদপ্তরের উপপরিচালক মোহাম্মদ আতাউর রহমান জানান, পরিবেশ অধিদপ্তরের খুলনা বিভাগীয় কার্যালয়ের পরিচালক সাইফুর রহমান খানের নেতৃত্বে জ্বালানির জন্য কাঠ মজুদ করে রাখাসহ বিভিন্ন অনিয়মে ভ্রাম্যমাণ আদালত ৭টি ইটভাটা মালিকের কাছ থেকে সাড়ে ৪ লাখ টাকা জরিমানা আদায় করেন। অভিযানে পরিবেশ অধিদপ্তরের ইনসপেক্টর কমল কুমার বর্মণসহ আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা অংশ নেন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ