Inqilab Logo

রোববার, ১৬ জুন ২০২৪, ০২ আষাঢ় ১৪৩১, ০৯ যিলহজ ১৪৪৫ হিজরী

চট্টগ্রাম-মদিনা ফ্লাইট চালু

চট্টগ্রাম ব্যুরো : | প্রকাশের সময় : ১ নভেম্বর, ২০১৯, ১২:০৬ এএম


 বিমানের চট্টগ্রাম-মদিনা-চট্টগ্রাম ফ্লাইট চালু করা হয়েছে। গতকাল বৃহস্পতিবার চট্টগ্রাম থেকে সরাসরি এ ফ্লাইটের উদ্বোধন করেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী।

চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরের কনফারেন্স হলে এ উপলক্ষে আয়োজিত উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে বিমান প্রতিমন্ত্রী বলেন, চট্টগ্রামের মানুষ ধর্মপ্রাণ। মক্কা-মদিনায় চট্টগ্রামের লোক বেশি। চট্টগ্রামের মানুষ প্রতিনিয়ত ওমরা করতে যায়। অনেকে মধ্যপ্রাচ্যে ব্যবসা করেন। তারা হজ, ওমরা ও নবীজীর রওজা জেয়ারতে যান। তাদের ভ্রমণ সহজকরণে চট্টগ্রাম-মদিনা ফ্লাইট চালু করা হয়েছে।
মাহবুব আলী আরও বলেন, শতাধিক উড়োজাহাজ বিমানের বহরে যুক্ত করার লক্ষ্যে কাজ করছি। বিমান, সিভিল এভিয়েশনকে দুর্নীতিমুক্ত করতে অভিযানে যাবো।

কাউকে বিন্দুমাত্র ছাড় দেয়া হবে না। প্রতিমন্ত্রী বলেন, বিমান নিয়ে উদ্বেগ-উৎকণ্ঠা ছিল।
এটি চ্যালেঞ্জিং ক্যারিয়ার আমার জন্য। প্রধানমন্ত্রীর নেতৃত্বে আমরা বিমানকে নাড়া দিতে পেরেছি। প্রধানমন্ত্রী বিমানকে ভালোবাসেন উল্লেখ করে প্রতিমন্ত্রী বলেন, বিমান যাতে মাথা উঁচু করে চলে সেজন্য আরও নয় সিরিজের দুইটি ড্রিম লাইনার আসছে।

উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল মো. মফিদুর রহমান বলেন, চট্টগ্রামবাসীর অত্যন্ত প্রত্যাশিত ছিল পবিত্র ভূমি মদিনায় সরাসরি ফ্লাইট চালুর। তিনি বলেন, বিমান লাভজনক প্রতিষ্ঠানে পরিণত হচ্ছে।
অনুষ্ঠানে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও মো. মোকাব্বির হোসেন বক্তব্য রাখেন।

এতে উপস্থিত ছিলেন বিমানের উপ-মহাব্যবস্থাপক (পিআর) তাহেরা খোন্দকার, শাহ আমানত বিমানবন্দরের ব্যবস্থাপক উইং কমান্ডার এ বি এম সারওয়ার-ই-জামান, বিমানের চট্টগ্রাম জেলা ব্যবস্থাপক মো. নাজমুল হাসান, আটাব চট্টগ্রাম জোনের সচিব এইচ এম মুজিবুল হক শুক্কুর, আটাবের ইসি মেম্বার ইদরিস মিয়া, হাবের সচিব মাহমুদুল হক পেয়ারু প্রমুখ।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ