Inqilab Logo

বৃহস্পতিবার, ০৪ জুলাই ২০২৪, ২০ আষাঢ় ১৪৩১, ২৭ যিলহজ ১৪৪৫ হিজরী

ইসলামী আন্দোলনের দাওয়াতি কর্মসূচি শুরু

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১ নভেম্বর, ২০১৯, ১২:০৬ এএম

 ইসলামী শাসন ব্যবস্থার গুরুত্ব তুলে ধরতে আজ ১ নভেম্বর থেকে মাসব্যাপী দাওয়াতী কর্মসূচি পালন করবে ইসলামী আন্দোলন বাংলাদেশ। এ উপলক্ষে দলটি ব্যাপক প্রস্তুতি গ্রহণ করেছে। ইতোমধ্যেই পোস্টার, হ্যান্ডবিল ও সদস্য ফরম প্রস্তুত সম্পন্ন হয়েছে এবং সারাদেশের সাংগঠনিক ৮৪টি জেলা শাখায় পৌছে গেছে। দলের আমীরসহ সর্বস্তরের নেতাকর্মীরা এ উপলক্ষে ব্যাপক দাওয়াতী কর্মকান্ডে অংশ নেবেন।

ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ আজ শুক্রবার বাদ জুমা রাজধানীর বায়তুল মোকাররম দক্ষিণ গেটে দাওয়াতী মাসের আনুষ্ঠানিক কার্যক্রমের উদ্বোধন করা হবে। উদ্বোধন করবেন দলের মহাসচিব প্রিন্সিপাল মাওলানা ইউনুছ আহমাদ। সভাপতিত্ব করবেন ঢাকা মহানগর দক্ষিণ সভাপতি মাওলানা ইমতিয়াজ আলম।

ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর আমীর মুফতী সৈয়দ মুহাম্মাদ রেজাউল করীম পীর সাহেব চরমোনাই ঘোষিত মাসব্যাপী দাওয়াতী কর্মসূচি সফল করতে সারাদেশের নেতাকর্মী ও সমর্থকদের প্রতি আহ্বান জানিয়েছেন। পীর সাহেব চরমোনাই বলেন, দেশের মানুষ শান্তি চায় মুক্তি চায় নিরাপদের সাথে বসবাস করতে চায়। পীর সাহেব বলেন, ইসলামী শাসন প্রতিষ্ঠার মাধ্যমেই যে মানবতার সার্বিক মুক্তি নিহিত তা তুলে ধরে সর্বস্তরের জনগণকে ইসলামী আন্দোলন বাংলাদেশ এর পতাকাতলে সমবেত করতেই এ কর্মসূচি হাতে নেয়া হয়েছে।

ওলামা মাশায়েখ আইম্মা পরিষদ
চরিত্রহীন লুটেরা সন্ত্রাস দুর্নীতি এবং ক্যাসিনোগ্রস্ত নেতানেত্রীদের আনুগত্য পরিহার করে জীবনের সকলক্ষেত্রে ইসলামকে মেনে চলতে হবে। ওলামায়ে কেরাম রাজনীতি থেকে দূরে থাকার কারণে দেশের নেতৃত্ব দিচ্ছে চরিত্রহীন ও লুটেরা। এ সমস্যা সমাধানে ওলামায়ে কেরামগণকে দায়িত্বশীল ভুমিকা নিয়ে এগিয়ে আসতে হবে।
গতকাল বৃহস্পতিবার রাজধানীর রামপুরাস্থ আল কারীম মিলনায়তনে জাতীয় ওলামা-মাশায়েখ আইম্মা পরিষদ ঢাকা মহানগর উত্তরের উদ্যোগে থানা প্রতিনিধি সম্মেলনে নেতৃবৃন্দ এসব কথা বলেন। সংগঠনের ঢাকা মহানগর উত্তর সভাপতি মুফতী ওহীদুল আলমের সভাপতিত্বে এবং সাংগঠনিক সম্পাদক মুফতী ফরিদুল ইসলামের পরিচালনায় অনুষ্ঠিত সম্মেলনে প্রধান অতিথির বক্তব্য রাখেন সংগঠনের কেন্দ্রীয় যুগ্ম সাধারণ সম্পাদক মুফতী মোহাম্মদ হেমায়েতুল্লাহ।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ