Inqilab Logo

সোমবার ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০৮ আশ্বিন ১৪৩১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

৫৩ শতাংশ ব্যাংকের শেয়ার দর বেড়েছে

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ১ নভেম্বর, ২০১৯, ১২:০৬ এএম

 গতকাল পতনে শেষ হয়েছে শেয়ারবাজারের লেনদেন। ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) এদিন ৪৩ শতাংশ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর বেড়েছে। আর ব্যাংক খাতে শেয়ার দর বেড়েছে ৫৩ শতাংশ প্রতিষ্ঠানের। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা গেছে, গতকাল ৩০টি ব্যাংক লেনদেনে অংশ নিয়েছে। ব্যাংকগুলোর মধ্যে ১৬টির বা ৫৩ শতাংশের শেয়ার দর বেড়েছে। শেয়ার দর কমেছে ৬টির বা ২০ শতাংশের এবং শেয়ার দর অপরিবর্তিত রয়েছে ৮টির বা ২৭ শতাংশ ব্যাংকের।

গতকাল শেয়ার দর সবচেয়ে বেশি অর্থাৎ ০.৯০ টাকা বেড়েছে ডাচ-বাংলা ব্যাংকের। দ্বিতীয় সর্বোচ্চ ০.৫০ টাকা করে বেড়েছে মিউচুয়াল ট্রাস্ট ও স্যোসাল ইসলামী ব্যাংকের এবং তৃতীয় সর্বোচ্চ ০.৪০ টাকা বেড়েছে ইস্টার্ন ব্যাংকের। এছাড়া যমুনা, প্রিমিয়ার ও পূবালী ব্যাংকের ০.৩০ টাকা করে; ট্রাস্ট, স্ট্যান্ডার্ড, মার্কেন্টাইল ও আল আরাফাহ ইসলামী ব্যাংকের ০.২০ টাকা করে এবং ঢাকা, এক্সিম, ফার্স্ট সিকিউরিটি ইসলামী, ইসলামী ও রূপালী ব্যাংকের শেয়ার দর ০.১০ টাকা করে বেড়েছে।

গতকাল ৬টি ব্যাংকের শেয়ার দর কমেছে। ব্যাংকগুলোর মধ্যে ব্র্যাক ব্যাংকের ২.৬০ টাকা; সিটি ও উত্তরা ব্যাংকের ০.৫০ টাকা করে; শাহজালাল ইসলামী ব্যাংকের ০.৩০ টাকা এবং এনসিসি ও ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংকের শেয়ার দর ০..২০ টাকা করে কমেছে। গতকাল ৮টি ব্যাংকের শেয়ার দর অপরিবর্তিত রয়েছে। ব্যাংকগুলোর মধ্যে রয়েছে: সাউথইস্ট, প্রাইম, ওয়ান, ন্যাশনাল, আইএফআইসি, আইসিবি ইসলামিক, ব্যাংক এশিয়া ও এবি ব্যাংক।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ