Inqilab Logo

বুধবার, ১৫ মে ২০২৪, ০১ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ঢাবি ‘ঘ’ ইউনিটের ফল প্রকাশ ভর্তিযোগ্য ১৩ শতাংশ শিক্ষার্থী

বিশ^বিদ্যালয় রিপোর্টার | প্রকাশের সময় : ৩০ অক্টোবর, ২০১৯, ১২:০৩ এএম

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) সামাজিক বিজ্ঞান অনুষদভুক্ত ‘ঘ’ ইউনিটের ভর্তি পরীক্ষার ফল প্রকাশ করা হয়েছে। এতে ভর্তির যোগ্য হিসেবে বিবেচিত হয়েছেন ১৩ দশমিক ২৬ শতাংশ শিক্ষার্থী। এমসিকিউ ও লিখিত পরীক্ষায় সমন্বিতভাবে উত্তীর্ণ হওয়া ১১ হাজার ১৫৮ জন শিক্ষার্থীর বিপরীতে এ ইউনিটে ১ হাজার ৫৬০ জন শিক্ষার্থী বিজ্ঞান, ব্যবসায় শিক্ষা ও মানবিকের বিভিন্ন বিভাগে ভর্তির সুযোগ পাবেন।

গতকাল মঙ্গলবার দুপুরে ঢাবি ভিসি প্রফেসর ড. মো. আখতারুজ্জামান বিশ্ববিদ্যালয় প্রশাসনিক ভবনের কেন্দ্রীয় ভর্তি অফিসে আনুষ্ঠানিকভাবে ফলাফল ঘোষণা করেন। এসময় রেজিস্ট্রার মো. এনামুজ্জামান, ‘ঘ’ ইউনিটের ভর্তি সমন্বয়কারী ও সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন প্রফেসর সাদেকা হালিম, অনলাইন ভর্তি কমিটির প্রধান প্রফেসর সুব্রত কুমার ম-ল উপস্থিত ছিলেন।

গত ২৭ সেপ্টেম্বর অনুষ্ঠিত হওয়া ‘ঘ’ ইউনিটে এবার ৯৭ হাজার ৫০৬ জন আবেদনকারীর মধ্যে ৮৪ হাজার ১৭৭ পরীক্ষায় অংশ নেয়। বিজ্ঞানের ৮ হাজার ৪৮৫ জন, ব্যবসায় শিক্ষার ২ হাজার ১০৪ জন এবং মানবিকের ৫৬৯ জন শিক্ষার্থী ভর্তির যোগ্য বিবেচিত হন। ইউনিটটিতে বিজ্ঞানের শিক্ষার্থীদের জন্য এক হাজার ৯৭টি, ব্যবসায় শিক্ষার জন্য ৪১০টি এবং মানবিকের পরীক্ষার্থীদের জন্য ৫৩টি আসন বরাদ্দ রয়েছে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ