Inqilab Logo

সোমবার, ২০ মে ২০২৪, ০৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ১১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

বিনষ্টের ষড়যন্ত্র চসিক কাউন্সিলরদের যুক্ত বিবৃতি

মেয়র নাছিরের ভাবমর্যাদা

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ৩০ অক্টোবর, ২০১৯, ১২:০৩ এএম

শান্তিপূর্ণ ও সুশৃঙ্খলভাবে আওয়ামী লীগের চট্টগ্রাম বিভাগীয় প্রতিনিধি সভা সম্পন্ন হওয়ার পর বিভিন্ন মিডিয়াতে এবং পরে বিভিন্ন সমাবেশের মাধ্যমে সাবেক জননন্দিত মেয়র মরহুম এবিএম মহিউদ্দিন চৌধুরীর জনপ্রিয়তাকে পুঁজি করে বিভিন্ন কর্মসূচি প্রদান, নন ইস্যুকে ইস্যু করে মেয়র আ জ ম নাছির উদ্দীনের ভাবমর্যাদা বিনষ্টের ষড়যন্ত্র চলছে। গতকাল (মঙ্গলবার) চট্টগ্রাম সিটি কর্পোরেশনের কাউন্সিলরবৃন্দ এক যুক্ত বিবৃতিতে এর তীব্র নিন্দা জানান। তারা নগরীতে অবৈধ বিলবোর্ড ব্যবসায়ীদের অস্বাভাবিক পরিস্থিতি তৈরির বিরুদ্ধে রুখে দাঁড়ানোর আহ্বান জানান। বিবৃতিতে কাউন্সিলরবৃন্দ বলেন, চট্টগ্রাম সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন ও চসিক পরিষদ কাউন্সিলরবৃন্দ সাবেক মেয়র মরহুম মহিউদ্দিন চৌধুরীর প্রতি অত্যন্ত শ্রদ্ধাবান ও সংবেদনশীল। চসিক সাধারণ সভায় সর্বসম্মত সিদ্ধান্তের মাধ্যমে ৫১ কোটি টাকা ব্যয়ে নির্মাণাধীন আগ্রাবাদ এক্সেস রোডের নামকরণ ‘এবিএম মহিউদ্দিন চৌধুরী’র নামে করা হয়েছে। বিগত সংসদ নির্বাচনে নন্দিত মেয়র মহিউদ্দিন চৌধুরীর পুত্র ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেলকে চট্টগ্রাম-৯ আসন থেকে মনোনয়নের পর মেয়র নাছিরের নেতৃত্বে ও নির্দেশনায় সর্বোচ্চ শ্রম ও মেধার মাধ্যমে তাকে বিজয়ী করে আনেন। অথচ মেয়র আ জ ম নাছির উদ্দীন সমগ্র মহানগরীতে অবৈধ বিলবোর্ড উচ্ছেদে সচেষ্ট হওয়ায় এবং তা জনগণের কাছে প্রশংসিত হওয়ায় অবৈধ বিলবোর্ড ব্যবসায়ীরা আর্থিক ক্ষতির কারণেই মেয়রের বিরুদ্ধে ক্ষোভ ও ঘৃণা প্রচারে ব্যস্ত। এ অবৈধ বিলবোর্ড ব্যবসার মাধ্যমে কোটি কোটি টাকা উপার্জন করে সে অবৈধ অর্থ ব্যয়ে তারা বর্তমান সময়ে ঘোলা পানিতে মাছ শিকারের অপচেষ্টা চালাচ্ছে। কাউন্সিলরগণ নির্বাচিত জনপ্রতিনিধি, তারা জনগণকে সাথে নিয়ে এ অপচেষ্টাকারীদের ষড়যন্ত্র প্রতিহত করবে। বিবৃতিদাতারা হলেন- চসিক প্যানেল মেয়র চৌধুরী হাসান মাহমুদ হাসনী, জোবাইরা নার্গিস খান ও নিছার উদ্দিন আহমেদ।

কাউন্সিলরদের মধ্যে তৌফিক আহমদ চৌধুরী, মো. শাহেদ ইকবাল বাবু, কফিল উদ্দিন খান, মো. সাইফুদ্দিন খালেদ সাইফু, এম. আশরাফুল আলম, মো. মোবারক আলী, মো. মোরশেদ আলম, মো. জহুরুল আলম জসিম, মোরশেদ আকতার চৌধুরী, মো. সাবের আহমদ, মোহাম্মদ হোসেন হিরণ, এ এফ কবির আহমেদ মানিক, মোঃ গিয়াস উদ্দিন, সাইয়েদ গোলাম হায়দার মিন্টু, মো. হারুনুর উর রশীদ, শৈবাল দাশ সুমন, মোহাম্মদ সলিম উল্লাহ, মোহাম্মদ জাবেদ, নাজুমল হক ডিউক, এস এম এরশাদুল্লাহ, এইচ এম সোহেল, মোহাম্মদ আবদুল কাদের, গোলাম মোহাম্মদ জোবায়ের, মাজহারুল ইসলাম চৌধুরী, তারেক সোলেমান সেলিম, জহর লাল হাজারী প্রমুখ।

 

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ