Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

বোরহানউদ্দিনের ঘটনায় বিচার বিভাগীয় তদন্ত দাবি মুসলিম ঐক্য পরিষদের

ভোলা জেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ২৯ অক্টোবর, ২০১৯, ১২:০১ এএম

ভোলার বোরহানউদ্দিনের অনাকাক্সিক্ষত ঘটনার জন্য পুলিশ প্রশাসনকে দায়ী করে সত্য উন্মোচনের জন্য প্রকৃত ঘটনার বিচার বিভাগীয় তদন্তের দাবি জানিয়ে জেলা প্রশাসকের নিকট স্মারকলিপি প্রদান করেছে নবগঠিত ভোলা জেলা মুসলিম ঐক্য পরিষদ।

গতকাল দুপুর একটায় নবগঠিত কমিটির নেতৃবৃন্দ জেলা প্রশাসকের অফিস কক্ষে এ স্মারকলিপি প্রদান করেন। স্মারকলিপি প্রদান শেষে সাংবাদিকদের ব্রিফিংকালে পরিষদের যুগ্ম সম্পাদক ও মুখপাত্র মাওলানা মুহাম্মদ মিজানুর রহমান বলেন, বোরহাউদ্দিনের ঘটনায় জনগণের মাঝে সর্বদা গ্রেফতার ও হয়রানি আতঙ্ক বিরাজ করছে। ঘটনার জন্য পুলিশ প্রশাসনকে দায়ী করে বলেন, ৯২% মুসলমানের দেশে মুসলমানদের পুলিশ গুলি করে হত্যা করার জন্য আমরা হতভম্ভ ও বিস্মিত। সে জন্য জেলার অভিবাবক জেলা প্রশাসক মহোদয়ের কাছে স্মারকলিপি দিয়ে বিচার বিভাগীয় তদন্তের মাধ্যমে সঠিক তথ্য উৎঘাটনের দাবি জানাচ্ছি।

ডিআইজির তদন্ত নিয়ে সাংবাদিকের এক প্রশ্নের জবাবে তিনি বলেন, যেহেতু আমরা পুলিশকে এ ঘটনার জন্য দায়ী করছি সেহেতু তাদের মাধ্যমে তদন্ত সঠিক হবে না বলেই আমরা মনে করছি। তাদের তদন্ত নিয়ে আমরা উদ্বিগ্ন ও চিন্তিত। তার তদন্ত আমরা মানি না। এ ঘটনার যদি সঠিক তদন্ত না করা হয় তাহলে আমরা স্বরাষ্ট্রমন্ত্রী, মাননীয় প্রধানমন্ত্রী ও দেশবাসীকে খোলা চিঠির মাধ্যমে জানাবো।

সাংবাদিকদের সহাযোগিতা চেয়ে তিনি বলেন, সেদিনের ঘটনার পরে সংখ্যালঘুদের বাড়িঘরে হামলা ভাঙচুরের নাটক সাজিয়ে ঘটনা অন্যদিকে প্রবাহিত করার চেষ্টা চলছে। কারণ সেদিনের সম্পূর্ণ ঘটনার ইতিবৃত্ত আমাদের কাছে লিপিবদ্ধ আছে। এ ঘটনা একটা সাম্প্রদায়িক চক্রান্ত, দেশের বিরুদ্ধে চক্রান্ত। সংশ্লিষ্টদের গ্রেফতার করে রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ না করে সাধারণ মানুষকে হয়রানি করা হচ্ছে। তবে তদন্তের পূর্বে যাতে কোন নিরাপরাধ ব্যক্তিকে গ্রেফতার না করা হয় এবং আটককৃতদের নিঃশর্ত মুক্তিসহ ৬ দফা দাবি পেশ করা হয়।

এসময় উপস্থিত ছিলেন নবগঠিত কমিটির সভাপতি মাওলানা আব্দুর রহমান খান তালুকদার, সহ-সভাপতি মাওলানা ইয়ছিন নবীপুরী, সহ-সভাপতি মাওলানা আতাউর রহমান মোমতাজী, সহ-সভাপতি মাওলানা তাজউদ্দিন ফারুকী, সাধারণ সম্পাদক আলহাজ্ব মাওলানা মো. মোবাশ্বিরুল হক নাইম, যুগ্ম সম্পাদক ও মুখপাত্র মাওলানা মিজানুর রহমান, সাংগঠনিক সম্পাদক মাওলানা ইস্রাফিল আলম প্রমুখ।

এর আগে, গত রোববার ভোলা জেলা মুসলিম ঐক্য পরিষদ কমিটি গঠন করা হয়েছে। সকাল ৮টায় সর্বদলীয় ঐক্য পরিষদের সভাপতি মাওলানা তৈয়বুর রহমানের সভাপতিত্বে সর্বসম্মতিক্রমে আহ্বায়ক কমিটি বিলুপ্ত করে ৩৭ সদস্য বিশিষ্ট পূর্ণাঙ্গ কমিটি গঠন করা হয়। মাওলানা আব্দুর রহমান খান তালুকদারকে সভাপতি এবং ভোলা জেলা জমিয়াতুল মোদার্রেছীনের সাধারণ সম্পাদক, ভোলা কামিল মাদরাসার ভাইস প্রিন্সিপাল আলহাজ্ব মাওলানা মো. মোবাশ্বিরুল হক নাইমকে সাধারণ সম্পাদক করে ১৭ সদস্য বিশিষ্ট একটি উপদেষ্টা কমিটি গঠন করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ