Inqilab Logo

শনিবার, ১৮ মে ২০২৪, ০৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৯ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সাগরে ফের লঘুচাপ দিনে গরম রাতে শীত

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ২৯ অক্টোবর, ২০১৯, ১২:০২ এএম

এক লঘুচাপ কেটে যেতে না যেতেই বঙ্গোপসাগরে গতকাল সোমবার সৃষ্টি হয়েছে আরেক লঘুচাপ। এদিকে দিনের বেলায় গরমের তেজ কিছুটা বেড়ে গিয়ে হালকা শীতল থাকতে পারে কার্তিকের রাত। এ সময়ে দেশের অনেক এলাকায় সকালে কুয়াশা পড়ছে।
গতকাল সন্ধ্যা পর্যন্ত দেশের কোথাও ছিটেফোঁটা বৃষ্টি পড়েনি। সর্বোচ্চ তাপমাত্রা ছিল কক্সবাজারে ৩৩.৫ এবং সর্বনিম্ন ডিমলায় ১৯.২ ডিগ্রি সেলসিয়াস। ঢাকার তাপমাত্রা সর্বোচ্চ ৩১.১ এবং সর্বনিম্ন ২১.৭ ডিগ্রি সে.।
আবহাওয়া বিভাগ জানায়, শ্রীলংকা উপক‚লের কাছাকাছি দক্ষিণ-পশ্চিম বঙ্গোপসাগর এলাকায় একটি লঘুচাপ সৃষ্টি হয়েছে। অপর একটি লঘুচাপের বর্ধিতাংশ উত্তর বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত রয়েছে।
আজ (মঙ্গলবার) সন্ধ্যা পর্যন্ত ২৪ ঘণ্টার পূর্বাভাসে জানা গেছে, অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ সরাদেশের আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে। সারাদেশে দিনের তাপমাত্রা সামান্য বৃদ্ধি এবং রাতের তাপমাত্রা কিছুটা হ্রাস পেতে পারে। পরবর্তী ৪৮ ঘণ্টায় আবহাওয়ার সামান্য পরিবর্তনের সম্ভাবনা রয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ