Inqilab Logo

মঙ্গলবার ২৪ সেপ্টেম্বর ২০২৪, ০৯ আশ্বিন ১৪৩১, ২০ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

খালেদা জিয়া বেশি সুবিধা পাচ্ছেন জেলখানায়

দেশে ফিরেছেন প্রধানমন্ত্রী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৮ অক্টোবর, ২০১৯, ১২:০০ এএম

বিএনপি চেয়ারপার্সনের উন্নত চিকিৎসার ব্যাপারে একজন প্রবাসীর প্রশ্নের জবাবে প্রধানমন্ত্রী বলেন, বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া অন্যান্য বন্দীদের চেয়ে বেশি সুযোগ-সুবিধা লাভ করছেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা গত শনিবার সন্ধ্যায় স্থানীয় হিলটন হোটেলে আজারবাইজানে বসবাসকারী প্রবাসী বাংলাদেশীদের সঙ্গে সাক্ষাতকালে একথা বলেন। প্রধানমন্ত্রী ১৮তম জোট নিরপেক্ষ আন্দোলনের (ন্যাম) সম্মেলনে যোগ দিতে আজারবাইজানে চার দিনের সরকারি সফর শেষে গতকাল সন্ধ্যা সাড়ে সাতটায় দেশে ফিরেছেন।

প্রধানমন্ত্রী বলেন, বেগম জিয়ার ইচ্ছা অনুযায়ী একজন গৃহপরিচারিকা কারাগারে তার সাথে রাখা হয়েছে। তার মানে বেগম জিয়াকে কারাগারে সে সেবা করছে। কারাগারের ইতিহাসে বা কোন দেশে এমন নজির নেই কোন নিরপরাধী গৃহপরিচারিকা একজন বন্দীর সাথে কারাগারে অবস্থান করে। কিন্তু খালেদা জিয়া সেই সুবিধা ভোগ করছেন।

বেগম জিয়াকে বিএসএমএমইউতে একটি কেবিনে রেখে চিকিৎসা প্রদান করা হচ্ছে। বিএনপি বলছে বেগম জিয়া অসুস্থ, কারণ তারা তার মুক্তির দাবিকে আন্দোলনের ইস্যু বানাতে এটা বলছে। কিন্তু বিএনপি তার মুক্তির আন্দোলন বা জনমত গঠন করতে পারে নি। কিন্তু আমাদের কিছু করার নেই। প্রধানমন্ত্রী প্রশ্ন করেন সে ক্ষেত্রে আমরা কি করতে পারি? প্রধানমন্ত্রী বলেন, খালেদা জিয়ার বিরুদ্ধে বিগত কেয়ারটেকার সরকারের আমলে দায়েরকৃত মামলায় সাজা হয়। আরো মামলা চলমান রয়েছে। বেগম জিয়ার দুই ছেলে মানি লন্ডারিং, ২১ আগস্ট গ্রেনড হামলা ও ১০ ট্রাক অস্ত্র মামলায় সাজাপ্রাপ্ত হয়েছে।

প্রধানমন্ত্রী বলেন, সরকার সন্ত্রাসবাদ, দুর্নীতি ও মাদকের বিরুদ্ধে অভিযান অব্যাহত রেখেছে। অভিযানগুলোতে আমরা ভালো ফল পাচ্ছি। কারণ মাদক একটি ব্যক্তি ও পরিবারকে ধ্বংস করে দেয়। আমি ক্ষমতায় আসার পর সর্বাত্মকভাবে দেশের ও জনগণের জন্য কাজ করে যাচ্ছি। প্রধানমন্ত্রী শেখ হাসিনা অন্যায়কারীদের বিরুদ্ধে পুনরায় হুশিয়ারী উচ্চারণ করে বলেছেন, যারা অপরাধ করবে তাদের বিরুদ্ধে আইন তার নিজস্ব গতিতেই চলবে। অপরাধীদের বিরুদ্ধে আইন তার নিজস্ব গতিতে চলবে, সে যেই হোক এবং যে দলই করুক না কেন।
প্রধানমন্ত্রী বলেন, আপনারা দেখেছেন ব্যবস্থা নেয়া হচ্ছে। যদি আমাদের দলের কেউ ও অপরাধে জড়িত হয়, সে তৎক্ষণাৎ শাস্তি ভোগ করছে। অপরাধীরা অপরাধীই, আমরা অপরাধীদের অপরাধীর দৃষ্টিতেই দেখবো এবং আমরা সেটাই দেখার চেষ্টা করছি।

‘অন্যকে শিক্ষা দেওয়াটা নিজের ঘর থেকেই শুরু করা উচিত’ উল্লেখ করে তিনি বলেন, আমি সেটাই করছি (দুর্নীতির বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ) এবং আমি এটি অব্যাহত রাখবো। বিএনপি-জামায়াত সরকারের ব্যাপক দুর্নীতির প্রসংগ উল্লেখ করে তিনি বলেন, তাদের পাঁচ বছরের দু:শাসনে দেশে দুর্নীতির কোন সীমা ছিল না। তিনি বলেন, একটি স্বার্থান্বেষী মহল তাদের হীন স্বার্থে বিভিন্ন বিষয়ে গুজব ছড়াচ্ছে।

পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন, সংস্কৃতি বিষয়ক প্রতিমন্ত্রী কে এম খালিদ, আজারবাইজানের দূত হিসেবে দায়িত্বপ্রাপ্ত তুরস্কে বাংলাদেশের রাষ্ট্রদূত এম আল্লামা সিদ্দিকী এ সময় উপস্থিত ছিলেন। প্রধানমন্ত্রী বলেন, রোহিঙ্গা সমস্যা সমাধানে মায়ানমারের সাথে আলোচনা চলছে। এক লাখ রোহিঙ্গার জন্য ভাসানচরে আবাস গড়ে তোলা হয়েছে। কিন্তু কিছু এনজিও তাদেরকে সেখানে যেতে দিতে চায় না।

তিনি বলেন, দেশে স্বাস্থ্য, আইসিটি, সামাজিক নিরাপত্তা সেক্টরে ব্যাপক উন্নতি হয়েছে। বাংলাদেশ সাফল্যের কারণে বিশ্বে উন্নয়নের জন্য রোল মডেল হিসাবে পরিণত হয়েছে। তিনি দেশের আর্থ-সামজিক উন্নয়নে প্রবাসীদের অবদানের কথা স্বীকার করেন।



 

Show all comments
  • Abdul Momin ২৮ অক্টোবর, ২০১৯, ১২:৫৫ এএম says : 0
    বি এন পির কর্মীদের উচিত দেশনেত্রী বেগম জিয়ার মুক্তির আন্দোলন না করে..দালাল মুক্ত বি এন পি এই আন্দোলন করা উচিত..
    Total Reply(0) Reply
  • Engr Sadek Khan ২৮ অক্টোবর, ২০১৯, ১২:৫৫ এএম says : 0
    খালেদা জিয়ার জানাযা নামাজ পড়ার জন্য বিএনপির বড় বড় নেতারা অধীর আগ্রহে অপেক্ষা করছে।
    Total Reply(0) Reply
  • মিনহাজ উদ্দিন রিমন ২৮ অক্টোবর, ২০১৯, ১২:৫৭ এএম says : 0
    একজন নিপীড়িত মানুষকে নিয়ে এভাবে উপহাস করে কথা বলা বোধ হয় ঠিক হচেছ না।
    Total Reply(0) Reply
  • মোঃ তোফায়েল হোসেন ২৮ অক্টোবর, ২০১৯, ১২:৫৭ এএম says : 0
    বাংলাদেশের এই হিংসাত্মক রাজনীতি দেখলে মন চাই দেশ ছেড়ে উগান্ডায় গিয়ে শান্তিতে বসবাস করি।
    Total Reply(0) Reply
  • নীল আকাশ ২৮ অক্টোবর, ২০১৯, ১২:৫৮ এএম says : 0
    মাননীয় প্রধানমন্ত্রী হতে পারে উনি বেশি সুবিধা পাচ্ছেন, তবে আপনার কাছ থেকে সহমর্মিতা আশা করে দেশবাসী।
    Total Reply(0) Reply
  • সাইফুল ইসলাম চঞ্চল ২৮ অক্টোবর, ২০১৯, ১২:৫৯ এএম says : 0
    খালেদা জিয়ার মৃত্যু ছাড়া আর কোনো সমাধানে এই দেশের শাসকরা তুষ্ট হবে না, এটা মোটামুটি স্পষ্ট।
    Total Reply(0) Reply
  • পাবেল ২৮ অক্টোবর, ২০১৯, ১০:০৮ এএম says : 0
    কিছু বলার নেই
    Total Reply(0) Reply
  • আসলাম ২৮ অক্টোবর, ২০১৯, ১০:০৯ এএম says : 0
    দোয়া করি আল্লাহ যেন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে সুস্থ রাখেন
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: প্রধানমন্ত্রী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ