Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

পুরনো পথে জাপা

ভারতের সঙ্গে দ্বিপাক্ষিক চুক্তিতে দেশের স্বার্থবিরোধী কিছু নেই : জিএম কাদের

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৮ অক্টোবর, ২০১৯, ১২:০০ এএম

পুরনো পথেই হাঁটতে শুরু করেছে জাতীয় পার্টি। সরকারের ইচ্ছানুযায়ী কর্মকান্ড পরিচালনা এবং দিল্লিকে তুষ্ট রেখেই অগ্রসর হওয়ার কৌশল গ্রহণ করেছে। যার জন্য তিস্তা চুক্তি ঝুলিয়ে রেখে ফেনী নদীর পানি ত্রিপুরাকে দেয়ার পরও ভারত বাংলাদেশের দ্বিপাক্ষিক চুক্তিতে দেশের স্বার্থবিরোধী কিছু চোখে পড়েনি দলটির চেয়ারম্যান জিএম কাদেরের। তিনি বলেছেন, প্রধানমন্ত্রীর সম্প্রতি ভারত সফর ও সেখানে সম্পাদিত দ্বি-পাক্ষিক চুক্তি সম্পর্কে কিছু বিরূপ আলোচনা চোখে পড়েছে। এই বিষয়ে যৌথ বিবৃতি ও উল্লেখিত চুক্তিসমূহের তালিকা দেখেছি। সেখানে দেশের স্বার্থবিরোধী কিছু চোখে পড়েনি। গতকাল জাতীয় পার্টি চেয়ারম্যানের বনানী অফিসে জাতীয় পার্টি সাংগঠনিক টিমের যৌথসভায় সভাপতির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।

দলটির প্রতিষ্ঠাতা এইচ এম এরশাদ আনপ্রেডিক্টেবল হিসেবে পরিচিত ছিলেন। তারপরও তিনি তিস্তা চুক্তির দাবিতে ঢাকা থেকে ডালিয়া এবং ফেনী নদী থেকে ভারতের পানি তুলে নেয়ার প্রতিবাদে লংমার্চ করেছিলেন। তার সেই কর্মসূচি দেশে সাড় পড়েছিল এবং আন্তর্জাতিকভাবে প্রশংসিত হয়েছিল। অথচ দলটির চেয়ারম্যান তার ভাইয়ের চোখে দেশের স্বার্থবিরোধী কিছুই চোখে পড়ছে না।

সভাপতির বক্তব্যে জাতীয় পার্টির চেয়ারম্যান আরো বলেন, দেশে এখন দুর্নীতি বিরোধী শুদ্ধি অভিযান চলছে। আমি প্রধানমন্ত্রীর এই সাহসী পদক্ষেপকে অভিনন্দন জানাই। তিনি নিজ দলের মানুষকেও ছাড় দেননি। আমরা আশা করি এই অভিযান অব্যাহত থাকবে। আওয়ামী লীগ এ বিষয়ে তাদের নির্বাচনী ইশতেহারে বর্ণিত অঙ্গীকার বাস্তবায়ন করবে। তিনি বলেন, দেশে রাজনৈতিক শূন্যতা আছে। সামাজিক অস্থিরতা বিরাজ করছে। রাজনৈতিক দলগুলোর মধ্যেও অস্থিরতা লক্ষ্য করা যাচ্ছে। এ প্রেক্ষিত্রে আমরা সুশৃঙ্খলভাবে রাজনৈতিক কর্মসূচি নিয়ে এগিয়ে যেতে চাই। যাতে করে শক্তিশালী সংগঠনের মাধ্যমে জন প্রত্যাশিত রাজনীতি দিয়ে আমরা অধিকতর জনসমর্থন ও আস্থা লাভ করতে পারি।

এসময় জাতীয় পার্টির সাংগঠনিক টিমের যৌথসভায় আরো বক্তব্য রাখেন দলের মহাসচিব মশিউর রহমান রাঙ্গা, চট্টগ্রাম বিভাগের আহ্বায়ক কাজী ফিরোজ রশীদ এমপি, সমন্বয় কমিটির আহ্বায়ক জিয়া উদ্দিন আহমেদ বাবলু, সমন্বয় কমিটির সদস্য সচিব মো: আবুল কাশেম ঢাকা বিভাগের আহ্বায়ক সৈয়দ আবু হোসেন বাবলা এমপি, বরিশাল বিভাগের আহ্বায়ক গোলাম কিবরিয়া টিপু এমপি, রাজশাহী বিভাগের আহ্বায়ক অ্যাডভোকেট শেখ মুহাম্মদ সিরাজুল ইসলাম, রংপুর বিভাগের আহ্বায়ক- মুজিবুল হক চুন্নু এমপি, খুলনা বিভাগের আহ্বায়ক- সাহিদুর রহমান টেপা, ময়মনসিংহ বিভাগের যুগ্ম আহ্বায়ক ফখরুল ইমাম এমপি, সিলেট বিভাগের আহ্বায়ক লে: জে: (অব.) মাসুদ উদ্দিন চৌধুরী এমপি প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ