Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

প্রেসিডেন্ট ও প্রধানমন্ত্রী দেশে ফিরছেন আজ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৭ অক্টোবর, ২০১৯, ১২:০১ এএম

প্রেসিডেন্ট মো. আবদুল হামিদ জাপান ও সিঙ্গাপুরে আট দিনের সফর এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনা ১৮তম ন্যাম সম্মেলন শেষে আজ রোববার দেশে ফিরছেন।
প্রেসিডেন্টের উপ-প্রেস সচিব আবুল কালাম আজাদ সাংবাদিকদের জানান, প্রেসিডেন্ট এবং তাঁর সফরসঙ্গীদের বহনকারি সিঙ্গাপুর এয়ারলাইন্স লিমিটেডের একটি নিয়মিত ফ্লাইট ( ফ্লাইট নং এসকিউ ৪৪৬) আজ সকাল ১০ টা ৪০ মিনিটে হযরত শাহজালাল (রা.) আর্ন্তজাতিক বিমান বন্দরে অবতরন করবে।

প্রেসিডেন্ট আবদুল হামিদ সিঙ্গাপুরে তাঁর দুই দিনের যাত্রা বিরতি শেষে আজ রাত (স্থানীয় সময়) ৮ টা ৩৫ মিনিটে ঢাকার উদ্দেশে চাঙ্গি আর্ন্তজাতিক বিমান বন্দর ত্যাগ করবেন। সিঙ্গাপুরে নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার মুস্তাফিজুর রহমান বিমানবন্দরে প্রেসিডেন্টকে বিদায় জানাবেন। প্রেসিডেন্ট ২০ অক্টোবর থেকে জাপানে ৬ দিনের সরকারি সফর শেষে শুক্রবার সিঙ্গাপুরে পৌছেন। তিনি মঙ্গলবার টোকিওতে জাপানের নতুন সম্্রাট নারুহিতোর অভিষেক অনুষ্ঠানে যোগ দেন। তিনি টোকিওতে রাজ প্রাসাদে বিভিন্ন দেশের প্রায় ২ হাজার নেতা এবং ১৭৪ টি দেশ ও অঞ্চলের প্রতিনিধিদের সামনে নিজেকে সেদেশের ১২৬ তম সম্রাট হিসেবে ঘোষণা দেন।

এদিকে ১৮তম ন্যাম সম্মেলন শেষে প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ রোববার সন্ধ্যা সাড়ে সাতটার সময় বাংলাদেশে ফিরছেন। গতকাল শনিবার সকালে আজারবাইজানের বাকু কংগ্রেস সেন্টারের প্ল্যানারী হলে শেখ হাসিনা এবং সম্মেলনে যোগদানকারী অন্যান্য দেশের নেতৃবৃন্দ এদিন বিকেলে অনুষ্ঠেয় দু’দিনব্যাপী সম্মেলনের সমাপনী অধিবেশনেও যোগ দেন। আজ সকাল ১১টায় ঢাকা’র উদ্দেশ্যে বাকু, আজারবাইজান ত্যাগ করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ